ডাকাতির টাকায় মামলা চালায় জেএমবি

শীর্ষরিপো্র্ট ডটকম ।  ১৮  অক্টোবর  ২০১৬

ডাকাতির টাকায় মামলা চালায় জেএমবি

ডাকাতির টাকায় মামলা চালায় জেএমবি

ডাকাতি কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে তেজগাঁও থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির ৭ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা ডাকাতির অর্থ নেতাদের জামিন এবং মামলা চালানোর কাজে ব্যয় করতো।

মঙ্গলবার ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া ও পাবলিক রিলেসন্স বিভাগে এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম এ তথ্য জানান।

মনিরুল ইসলাম বলেন, পুরনো জেএমবির সদস্যরা অর্থ সংগ্রহের জন্য ডাকাতির মতো কাজ করে। জুন মাসে বনানী থানায় এবং অক্টোবরে তেজগাঁও থানায় দুটি ডাকাতির ঘটনা ঘটে। সেই ঘটনার তদন্ত করতে গিয়েই তাদের সন্ধান পাওয়া যায়।

গ্রেফতারকৃতরা হচ্ছেন মো. কাশেম ওরফে কাউছার ওরফে কাশু (২০), নাজমুল হাসান ওরফে নয়ন ওরফে নরেশ (২৩), মো. রাশেদ (২৭), মো. সেন্টু হাওলাদার (২৬), মো. আবু বক্কর সিদ্দিক ওরফে শুভ্র ওরফে আকাশ (২০),  মো. আবদুল বাছেদ (২২) ও মো. জুয়েল সরকার ওরফে সোহরাব ওরফে সরকার (৩২)।

এ সময় তাদের কাছ থেকে ৬৭ ভরি স্বর্ণ, ৪টি পিস্তল, ৫টি ম্যাগাজিন, ১০ রাউন্ড গুলি, নগদ ৬ লাখ ৮৮ হাজার টাকা, ৯টি চাপাতি, ২টি রামদা, ১০টি মোবাইল, ২টি টিভি, ৪টি ক্যামেরা, বিভিন্ন ধরনের কেমিক্যাল ৮ বোতল, বিভিন্ন ধরনের রাসায়নিক পাউডার ৩ প্যাকেট, ৪টি স্বর্ণ মাপার যন্ত্র, ২টি ল্যাপটপ, ১টি ওয়ালটন ১২৫ সিসি মোটরসাইকেল এবং ১টি এমিটেশন বক্স উদ্ধার করা হয়।

মনিরুল ইসলাম বলেন, সালাউদ্দিন সালেহিন জেএমবির নতুন আমির। ত্রিশাল থেকে ছিনতাইয়ের পর সে ভারতে পলাতক রয়েছে বলে আমরা জেনেছি। এরকম অন্য জেএমবি সদস্যদের ছিনতাই, তাদের মামলা চালানো ও জামিনের ব্যবস্থায় ডাকাতির টাকা ব্যয় করা হতো।

 

 

Related posts