প্রধানমন্ত্রী এতিমদের মুখে খাবার তুলে দেন

শীর্ষরিপো্র্ট ডটকম । ৪জুন  ২০১৭

প্রধানমন্ত্রী এতিমদের মুখে খাবার তুলে দেন

প্রধানমন্ত্রী এতিমদের মুখে খাবার তুলে দেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এতিম ও প্রতিবন্ধী শিশুদের পরম মমতায় স্বভাবসুলভ স্নেহের পরশ বুলিয়ে দিলেন। নিজের হাতে খাবার মুখে তুলে দিলেন তাদের।

আজ শনিবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, আলেম-ওলামা এবং এতিম ও প্রতিবন্ধী শিশুদের জন্য আয়োজিত ইফতার অনুষ্ঠানে এ দৃশ্য দেখা যায়।

ইফতার অনুষ্ঠান মঞ্চে প্রধানমন্ত্রী তাঁর দুই পাশে দুই শিশুকে বসান। নিজে ইফতারি করার পাশাপাশি পরম মমতায় শিশু দুটির খোঁজ নিচ্ছিলেন বার বার। তারা ঠিক মতো খাচ্ছে কিনা। এ সময় তাঁকে নিজের পাতের খাবার তুলে দিতে দেখা যায়। এক পর্যায়ে তিনি উঠে গিয়ে তাদের খাইয়ে দেন।

মঞ্চে এতিম ও প্রতিবন্ধী শিশুদের পাশাপাশি আলেম-ওলামাদের প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন।

যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, দেশের আলেম সমাজের প্রতিনিধি, এতিম ও প্রতিবন্ধী শিশু-কিশোরদের উপস্থিতিতে গণভবনের ব্যাংকোয়েট হল ছিল পরিপূর্ণ।

অনুষ্ঠানে ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী একেএম মোজাম্মেল হক, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ ও মাওলানা ফরিদউদ্দিন মাসুদ উপস্থিত ছিলেন।

ইফতারের বেশ খানিকটা সময় আগেই অনুষ্ঠান স্থলে এসে ঘুরে ঘুরে আগত অতিথিদের সঙ্গে কুশল বিনিময় করেন শেখ হাসিনা। তাঁকে কাছে পেয়ে মনের কথা বলেন অনেকে। তিনিও সবার কথা মন দিয়ে শোনেন।

ইফতারের আগে দেশ জাতির কল্যাণ ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

বিশেষ করে মোনাজাতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা ফজিলাতুননেসা মুজিব ও ১৫ আগস্ট অন্যান্য শহীদ এবং মুক্তিযুদ্ধে শহীদের আত্মার মাগফিরাত কামনা করা হয়। দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করা হয় প্রধানমন্ত্রীর।

 

Related posts