২৬ জনের ফাঁসির রায়ে সন্তুষ্ট আইনমন্ত্রী

শীর্ষরিপো্র্ট ডটকম । ১৬  জানুয়ারি  ২০১৭

২৬ জনের ফাঁসির রায়ে সন্তুষ্ট আইনমন্ত্রী

২৬ জনের ফাঁসির রায়ে সন্তুষ্ট আইনমন্ত্রী

নারায়ণগঞ্জের আলোচিত সাত খুনের মামলায় নূর হোসেন ও র‌্যাবের চাকুরিচ্যুত কর্মকর্তা তারেক মোহাম্মদ সাঈদসহ ২৬ জনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেন আজ সোমবার সকাল ১০টার দিকে এই রায় ঘোষণা করেন।

এ রায়ে সন্তোষ প্রকাশ করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেছেন, অপরাধের ভিন্নতা ও নৃশংসতার জন্য এই সাজা তাদের প্রাপ্য ছিল।

সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে সচিবালয়ের নিজ কার্যালয়ে এ কথা বলেন আইনমন্ত্রী।

আইনমন্ত্রী আনিসুল হক বলেন, ‘এ রায়ে আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে। জনগণের সঙ্গে আমিও খুশি। আদালত স্বাধীনভাবে এ রায় দিয়েছেন।’

মন্ত্রী বলেন, ‘আসামিদের কে কোন পদ বা বাহিনীর, তা বিবেচ্য বিষয় ছিল না। আপরাধের ভিন্নতা এখানে বিবেচ্য বিষয় ছিল না।’

মন্ত্রী আরো বলেন, ‘বিচারহীনতার সংস্কৃতি থেকে আমরা বেরিয়ে আসতে পেরেছি। এটাই বড় বিষয়।’

উল্লেখ্য, ২০১৪ সালের ২৭ এপ্রিল ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের খান সাহেব ওসমানী স্টেডিয়ামের সামনে থেকে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের তৎকালীন প্যানেল মেয়র নজরুল ইসলাম, তার বন্ধু মনিরুজ্জামান স্বপন, তাজুল ইসলাম, লিটন ও গাড়িচালক জাহাঙ্গীর আলম এবং আইনজীবী চন্দন কুমার সরকার ও তার গাড়িচালক ইব্রাহীম অপহৃত হন।

পরে ৩০ এপ্রিল শীতলক্ষ্যা নদী থেকে ছয়জনের ও ১ মে একজনের মরদেহ উদ্ধার করে পুলিশ। ওই ঘটনায় ফতুল্লা মডেল থানায় দুটি মামলা হয়। একটি মামলার বাদী নিহত অ্যাডভোকেট চন্দন সরকারের জামাতা বিজয় কুমার পাল। অপর মামলার বাদী নিহত নজরুল ইসলামের স্ত্রী সেলিনা ইসলাম বিউটি।

দুটি মামলার তদন্ত শেষে ২০১৫ সালের ৮ এপ্রিল নূর হোসেন, র‌্যাবের সাবেক তিন কর্মকর্তাসহ ৩৫ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন তদন্তকারী কর্মকর্তা।

বহুল আলোচিত সাত খুন মামলায় সোমবার সকালে নূর হোসেনসহ ২৬ জনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত।

 

Related posts