রাজধানীতে ৪ ভুয়া ডিবি পুলিশ গ্রেফতার

শীর্ষরিপো্র্ট ডটকম ।  ৩ এপ্রিল  ২০১৭

রাজধানীতে ৪ ভুয়া ডিবি পুলিশ গ্রেফতার

রাজধানীতে ৪ ভুয়া ডিবি পুলিশ গ্রেফতার

রাজধানীতে র‌্যাব সদস্যরা ৪ জন ভুয়া ডিবি পুলিশ সদস্যকে গ্রেফতার করেছে।

র‌্যাব সূত্রে জানা গেছে, রোববার সন্ধ্যায় র‌্যাব-১০ একটি টহল দল ডেমরা থানার মোস্তফা মাঝির মোড় এলাকায় চেকপোষ্ট পরিচালনাকালে তাদের গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হচ্ছে-আবুল কাশেম জীবন (৪৮), মো: আবু বক্কর সিদ্দিক ওরফে রনি (২৮), মো: মোস্তফা কামাল ওরফে লিঙ্কন ও মো: স্বপন আঁকন (৩২)।

এসময় তাদের দেহ তল্লাশী করে ১টি বিদেশী পিস্তল, ১টি ম্যাগজিন, ২ রাউন্ড গুলি, ১টি পিস্তলের পোছ, ১টি ওয়াকি টকি সেট, ১টি হ্যান্ডকাফ, ১টি সিগন্যাল লাইট, ছিনতাইকৃত নগদ ৪লাখ ৬৯ হাজার ৫০০ টাকা,ছিনতাইকৃত ১১টি মোবাইল সেট ও ১টি লোহার লাঠি উদ্ধার করা হয়।

র‌্যাব সূত্র আরো জানায়, রোববার সন্ধ্যায় একটি টহল দল ডেমরা থানার মোস্তফা মাঝির মোড় এলাকায় চেকপোষ্ট পরিচালনাকালে সন্দেহজনক একটি প্রাইভেটকার থামানোর সিগন্যাল দেয়। ওই গাড়ীতে থাকা ৪ ব্যক্তি নিজেদের গোয়েন্দা ডিবি পুলিশ পরিচয় দেয় এবং চেকপোষ্টে তাদের গাড়ী আটকে রাখার জন্য র‌্যাব সদস্যদের কাছের জবাবদিহিতা চাইতে থাকে।

এসময় র‌্যাবের টহল কমান্ডার তাদের ডিবির আইডি কার্ড দেখতে চান। এসময় তারা আইডি কার্ড দেখাতে ব্যর্থ হলে তাদের গ্রেফতার করা হয়।

জিজ্ঞাসাবাদে আসামীরা জানিয়েছে, অস্ত্র, ওয়াকিটকি, হ্যান্ডকাফ ও সিগন্যাল লাইট দেখিয়ে তারা নিজেদের ডিবি পুলিশ পরিচয় দিয়ে এবং অস্ত্রের ভয়-ভীতি প্রদর্শন করে সাধারণ মানুষের সাথে প্রতারণা করে টাকা-পয়সা হাতিয়ে নিতো।

উদ্ধারকৃত টাকা ও মোবাইল নিজেদেরকে ডিবি পুলিশ পরিচয় দিয়ে প্রতারণা করে হাতিয়ে নিয়েছে বলে তারা স্বীকার করেছে।

র‌্যাব কর্মকর্তারা জানায়, তাদের বিরুদ্ধে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে মামলা রয়েছে।

এ ব্যাপারে ডেমরা থানায় দু’টি মামলা হয়েছে।

 

Related posts