প্রধানমন্ত্রীর বিমানে ত্রুটির মামলায় ২ জন আবারো ৫ দিনের রিমান্ডে

শীর্ষরিপো্র্ট ডটকম । ১৮  জানুয়ারি  ২০১৭

প্রধানমন্ত্রীর বিমানে ত্রুটির মামলায় ২ জন আবারো ৫ দিনের রিমান্ডে

প্রধানমন্ত্রীর বিমানে ত্রুটির মামলায় ২ জন আবারো ৫ দিনের রিমান্ডে

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমানে যান্ত্রিক ত্রুটির ঘটনার মামলা বিমানের ইঞ্জিনিয়ার নাজমুল হক ও টেকনিশিয়ান শাহ আলমকে আবারো ৫ দিনের রিমান্ডে দিয়েছে আদালত।

মামলার তদন্তকারী কর্মকর্তা কাউন্টার টেরোরিজমের পরিদর্শক মাহবুব আলম তাদেরকে দুই দফা রিমান্ড শেষে আজ বুধবার ঢাকার সি.এম.এম আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চান। ঢাকার মহানগর হাকিম নূর নাহার ইয়াসমিন শুনানী শেষে ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এ দু’জনকে প্রথমে ৬ দিনের রিমান্ডে, তারপর ৭ দিনের এবং আজ আবার ৫ দিনের রিমান্ডে নেয়া হলো। এ নিয়ে ১৮ দিন রিমান্ডে নেওয়া হলো।

এ মামলায় এজাহারনামীয় অন্য আসামিরা হলেন- বিমানের প্রধান প্রকৌশলী (প্রডাকশন) দেবেশ চৌধুরী, প্রধান প্রকৌশলী (কোয়ালিটি অ্যাসুরেন্স) এসএ সিদ্দিক ও প্রধান প্রকৌশলী (মেইনটেন্যান্স অ্যান্ড সিস্টেম কন্ট্রোল) বিল্লাল হোসেন, প্রকৌশল কর্মকর্তা এসএম রোকনুজ্জামান, সামিউল হক, লুৎফুর রহমান, মিলন চন্দ্র বিশ্বাস, জাকির হোসাইন ও টেকনিশিয়ান সিদ্দিকুর রহমান।

উল্লেখ্য, গত ২৭ নভেম্বর হাঙ্গেরি যাওয়ার পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং ৭৭৭ বিমান যান্ত্রিক ত্রুটির কারণে তুর্কমেনিস্তানের রাজধানীতে জরুরি অবতরণ করে। পরে ত্রুটি মেরামত করে চার ঘণ্টা অনির্ধারিত যাত্রাবিরতির পর ওই উড়োজাহাজেই প্রধানমন্ত্রী বুদাপেস্টে পৌঁছান। ওই ঘটনায় গঠিত তদন্ত কমিটি গত ১৮ ডিসেম্বর তাদের তদন্ত প্রতিবেদন মন্ত্রণালয়ে জমা দেয়। ৩০ নভেম্বর বাংলাদেশ বিমানের ছয় কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়। এরপর ১৪ ডিসেম্বর বরখাস্ত হন বিমানের তিন প্রকৌশলী। এরপর ২০ ডিসেম্বর দিবাগত রাতে বাংলাদেশ বিমানের প্রধান প্রকৌশলীসহ ৯ জনকে আসামি করে একটি মামলা করা হয়। বাংলাদেশ বিমানের পরিচালক (ইঞ্জিনিয়ারিং এবং ম্যাটেরিয়েল ম্যানেজমেন্ট) উইং কমান্ডার (অব.) এমএম আসাদুজ্জামান বাদী হয়ে মামলাটি করেন।

 

Related posts