হানিফ ফ্লাইওভারে যান চলাচল স্বাভাবিক

শীর্ষরিপো্র্ট ডটকম।  ২১  জুন ২০১৬

 

হানিফ ফ্লাইওভারে যান চলাচল স্বাভাবিক

হানিফ ফ্লাইওভারে যান চলাচল স্বাভাবিক

প্রায় দুই ঘণ্টা বন্ধ থাকার পর স্বাভাবিক হয়েছে মেয়র হানিফ ফ্লাইওভার।

সোমবার দুপুরে সংঘর্ষের পর পরিবহন শ্রমিকরা ওই ফ্লাইওভারে বাস আড়াআড়ি রেখে দিলে যান চলাচল বন্ধ হয়ে যায়।

ঢাকা মহানগর পুলিশের ওয়ারি বিভাগের উপ-কমিশনার (ডিসি) সৈয়দ নুরুল ইসলামের মধ্যস্থতায় রাস্তা অবরোধ প্রত্যাহার করে শ্রমিকরা। পুনরায় যান চলাচল শুরু হয়েছে।

এর আগে যান চলাচল বন্ধ থাকায় চরম যানজট দেখা দেয় সংশ্লিষ্ট এলাকায়। উপরে ফ্লাইওভার ফাঁকা থাকলেও নিচে যেন তিল ধারণের জায়গা ছিল না রাস্তায়।

গুলিস্তান মহানগর নাট্যমঞ্চের পাশে ও সায়েদাবাদ বাস টার্মিনালের সামনের সড়কেও বাস রেখে আটকে দেয়া হয় বলে জানিয়েছেন ভুক্তভোগীরা।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের এক শ্রমিক নেতা জানান, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন ও ঢাকা জেলা শ্রমিক ইউনিয়নের শ্রমিকদের মধ্যে সংঘর্ষের সময় যাত্রাবাড়ী চৌরাস্তা এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়। এরপর থেকে ফ্লাইওভারে যান চলাচল বন্ধ।

যাত্রাবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আনিসুর রহমান জানান, বঙ্গভবনের পূর্ব দিকে একটি অফিস দখল করা নিয়ে শ্রমিকদের দুই পক্ষ দুপুরে সংঘর্ষ জড়ায়। দুপুরের পর দ্বন্দ্বের জেরে গুলিস্তান থেকে যাত্রাবাড়ীর পথে ফ্লাইওভারে যান চলাচল শুরু হয়ে যায়। তথ্যটি ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক নিয়ন্ত্রণ কক্ষে জানানো হয়।

তিনি বলেন, পরে ডিএমপির ওয়ারি বিভাগের উপ-কমিশনার (ডিসি) সৈয়দ নুরুল ইসলামের মধ্যস্থতায় রাস্তা অবরোধ প্রত্যাহার করে শ্রমিকরা। আগামীকাল এনিয়ে দু’পক্ষের মধ্যে মধ্যস্থতা হবে।

 

Related posts