‘সিলিন্ডার ব্যবসায়ীদের ব্যবসা বাড়াতে গ্যাসের দাম বৃদ্ধি’

শীর্ষরিপো্র্ট ডটকম । ২৬  জানুয়ারি  ২০১৭

‘সিলিন্ডার ব্যবসায়ীদের ব্যবসা বাড়াতে গ্যাসের দাম বৃদ্ধি’

‘সিলিন্ডার ব্যবসায়ীদের ব্যবসা বাড়াতে গ্যাসের দাম বৃদ্ধি’

বাংলাদেশ ন্যাপের মহাসচিব এম গোলাম মোস্তফা ভূঁইয়া অভিযোগ করে বলেছেন জনগণকে জিম্মি রেখে সিলিন্ডার ব্যবসায়ীদের ব্যবসা বাড়াতে সরকার আবারও গ্যাসের দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে ।

রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে তিনি এ অভিযোগ করেন। গ্যাসের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত বাতিলের দাবিতে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

মানবন্ধনে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর ন্যাপের সভাপতি মো. শহীদুননবী ডাবলু। এতে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন- বাংলাদেশ কল্যাণ পার্টি ভাইস চেয়ারম্যান সাহিদুর রহমান তামান্না, এনডিপি প্রেসিডিয়াম সদস্য মো. মঞ্জুর হোসেন ঈসা, ঢাকা মহানগর বিএনপি নেতা মুক্তিযোদ্ধা মো. ফরিদউদ্দিন, সাবেক ছাত্র নেতা কাজী মনিরুজ্জামান মনির, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কেএম রাকিবুল ইসলাম রিপন প্রমুখ।

গোলাম মোস্তাফা বলেন, গ্যাসের মূল্য বৃদ্ধির খড়্গ পড়বে সাধারণ মানুষের ঘাড়ে। এর প্রভাব পড়বে সব সেক্টরে। এমনিতেই দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষের নাভিশ্বাস উঠেছে, শীতের মৌসুমেও এমন কোনো সবজি নেই যেটি ৫০ টাকার নিচে পাওয়া যায়। চালের দাম বেড়েছে কয়েক গুণ, অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যও আকাশছোঁয়া। বাড়ি ভাড়া বেড়েছে।

গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বাম দলগুলোর ডাকা হরতালে পূর্ণ সমর্থন জানিয়ে গোলাম মোস্তফা বলেন, চলমান সীমাহীন লুটপাটের বোঝা দেশের জনগণের কাঁধে চাপাতে সরকারের দুর্নীতি ও ভুল নীতির ফলে জ্বালানি খাতে নৈরাজ্য সৃষ্টি হয়েছে। এখন এর দায় জনতার উপর চাপানোর জন্যই অযৌক্তিকভাবে গ্যাসের মূল্যবৃদ্ধি করা হয়েছে। জনগণ এই সিদ্ধান্ত কোনোভাবেই মেনে নেবে না। এই অযৌক্তিক মূল্যবৃদ্ধির সিদ্ধান্তের বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তুলে সরকারকে পিছু হটতে বাধ্য করা হবে।

 

Related posts