বিএনপির কড়া সমালোচনা নাসিমের বক্তব্যে্র

 শীর্ষরিপো্র্ট ডটকম । ১৪  আগস্ট ২০১৬

 

বিএনপির কড়া সমালোচনা নাসিমের বক্তব্যে্র

বিএনপির কড়া সমালোচনা নাসিমের বক্তব্যে্র

খন্দকার মোশতাক ও হুসেইন মুহাম্মদ এরশাদের সঙ্গে দলের প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান এবং চেয়ারপারসন খালেদা জিয়াকে মিলিয়ে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের দেওয়া বক্তব্যের কড়া সমালোচনা করেছে বিএনপি।

এর প্রতিবাদ জানিয়ে দলের যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, ‘আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, খন্দকার মোশতাক-জিয়া-এরশাদ-খালেদা জিয়া একই পরিমাপের লোক, এরা দেশবিরোধী। তাহলে দেশবিরোধী মোস্তাক তাদেরই তো সৃষ্ট, একই দোষে দুষ্ট এরশাদ তাদের অতীত ও বর্তমান সঙ্গী, অবৈধ ক্ষমতার ভাগাভাগিও হচ্ছে তার সাথে আনন্দের সঙ্গে।

শনিবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

বিএনপির এই নেতা বলেন ‘খালেদা জিয়া সবসময়ই চিন্তা করেন-কীভাবে আওয়ামী লীগ এবং ১৪ দলকে শেষ করা যায়’ নাসিমের এমন বক্তব্যের প্রতিবাদ জানিয়ে আলাল বলেন, ‘বরং আওয়ামী লীগের প্রানান্তকর চেষ্টা একটাই খালেদা জিয়া, তারেক রহমান, জিয়া পরিবার এবং গোটা বিএনপিকে গুলি-গুম-হত্যা-নির্যাতন ও কারাদণ্ড  দিয়ে কীভাবে পুরোপুরি নিশ্চুপ করিয়ে দেওয়া যায়।’

তিনি অভিযোগ করেন, ‘জঙ্গি গ্রেপ্তার করে বন্দুকযুদ্ধে নিহতের কাহিনী প্রচার করে প্রকৃত সত্য বের হবার পথ পরিকল্পিতভাবে বন্ধ করে দেওয়া হচ্ছে। অথচ শেরপুরে ছাত্রলীগ সভাপতি-নড়াইলে ছাত্রলীগ সভাপতি জঙ্গি সম্পৃক্ততায় গ্রেপ্তার হলেও তাদের পরবর্তী আইনী পদক্ষেপ সম্পর্কে জানা যাচ্ছে না। বরং তারা জামাই আদরে আছে।’

 

আলাল বলেন, ‘নাসিম সাহেব বলেছেন- খালেদা জিয়ার তথাকথিত উদার গণতন্ত্রে তিনি বিশ্বাস করেন না। মনের অজান্তে খালেদা জিয়াকে উদার গণতান্ত্রিক নেত্রী হিসেবে স্বীকার করায় নাসিম সাহেবকে ধন্যবাদ।’

“যদি উদার গণতন্ত্রে বিশ্বাসী না-ই হন, তাহলে বুঝতে হবে ওনারা ’৭৫ এর বাকশালী গণতন্ত্রে বিশ্বাসী। ভোটের নামে প্রতারণা করে জোর করে জনমতবিরোধী ক্ষমতা দীর্ঘায়িত করার গণতন্ত্রে বিশ্বাসী। স্বৈরাচারী এরশাদ, ইনুর জাসদ, গলাকাটা রাজনীতির সাম্যবাদীদের গণতন্ত্রে বিশ্বাসী”, বলেন বিএনপির এই নেতা।

দলের সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর বিরুদ্ধে নতুন করে দুটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারির নিন্দা ও প্রতিবাদ জানান আলাল।

সংবাদ সম্মেলনে বিএনপি নেতাদের মধ্যে খায়রুল কবির খোকন, সানাউল্লাহ মিয়া, মাসুদ আহমেদ তালুকদার, আবদুস সালাম আজাদ, আউয়াল খান, ওয়ারেদ আলী, মনির হোসেন, বেলাল আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

 

Related posts