বিএনপিকে ধ্বংস করা যাবে না : ফখরুল

শীর্ষরিপো্র্ট ডটকম।  ১৬  মার্চ  ২০১৬

 

বিএনপিকে ধ্বংস করা যাবে না : ফখরুল

ফখরুল

বিএনপিকে অত্যান্ত সুপরিকল্পিতভাবে নির্মূলের চেষ্টা চলছে-এমন অভিযোগ করে দলটির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘বিএনপি জনগণের দল এবং অদম্য রাজনৈতিক দল। সুতরাং শত চেষ্টা করেও এই দলকে দমন ও ধ্বংস করা যাবে না।

বুধবার বিকেলে রাজধানীর পুরানা পল্টনের বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন মিলনায়তনে এক দোয়া মাহফিল ও স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বিএনপির প্রয়াত মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের পঞ্চম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ‘খোন্দকার দেলোয়ার হোসেন স্মৃতি পরিষদ এ অনুষ্ঠানের আয়োজন করে।

কাউন্সিলে বাধার অভিযোগ করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, প্রচুর বাধা-বিপত্তি উপেক্ষা করে আগামী ১৯ মার্চ আমরা জাতীয় কাউন্সিল করতে যাচ্ছি। এতো বাধা-বিপত্তির পরেও অদম্য আগ্রহ ও উৎসাহ নিয়ে বিএনপির তৃণমূল পর্যায় থেকেও কাউন্সিলকে সফল করার চেষ্টা চলছে। সুতরাং কাউন্সিল সফল হবেই।

তিনি বলেন, বিএনপির সামনে বড় দুঃসময়। কঠিন পরীক্ষার মধ্য দিয়ে বিএনপি চলছে। কেননা অত্যন্ত সুপরিকল্পিতভাবে বিএনপিকে নির্মূল করার অনেক চেষ্টা চলছে। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে প্রায় ১২টি মামলা, সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ৩১টি মিথ্যা মামলা দেয়া হয়েছে।

এ প্রসঙ্গে তিনি আরও বলেন, দলের শীর্ষ নেতাদের মধ্যে এমন কেউ নেই, যাদের নামে ১০ থেকে ৯০টির অধিক মামলা নেই। এটা শুধু শীর্ষ নেতাদের বিরুদ্ধেই নয়, গ্রাম ও ইউনিয়ন পর্যায়েও নেতাদের বিরুদ্ধে মামলা, গ্রেপ্তার, হামলা, নির্যাতন ও হত্যা করে বিএনপিকে ধ্বংস করার চেষ্টা চালানো হচ্ছে। তবে ইতিহাস বলছে, নির্যাতন-নিপীড়ন করে বিএনপিকে ধ্বংস করা যায় না। কারণ, বিএনপির রাজনীতি হলো এ দেশের মানুষ ও স্বাধীনতা-সার্বভৌমত্বের রাজনীতি।

মির্জা ফখরুল দাবি করে বলেন, বিএনপিকে যতবারই ধ্বংস করার চেষ্টা হয়েছে, ততবারই সেই ধ্বংস স্তুপ থেকে ফিনিক্স পাখির মতো উঠে দাঁড়িয়েছে দলটি। সুতরাং এই দলকে নির্মূল কিংবা ধ্বংস করা যাবে না।

খোন্দকার দেলোয়ার হোসেনের রাজনৈতিক ও কর্মময় জীবনের ওপর আলোকপাত করে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, তিনি আমাদেরকে যে পথ দেখিয়েছেন সেই পথ অনুসরণ করব। আপোষহীন ও অনমনীয় থেকে দেশ ও মাটির জন্য আমরা আমাদের সংগ্রামকে অব্যাহত রাখব। কেড়ে নেয়া মৌলিক ও ভোটের অধিকারকে ফিরিয়ে আনতে জনগণকে সঙ্গে নিয়ে আমাদের সংগ্রাম অব্যাহত রাখব।

অনুষ্ঠানে বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান বলেন, কাউন্সিল ও সম্মেলন নিয়ে নানা ষড়যন্ত্র হচ্ছে। সেই ষড়যন্ত্র কাউন্সিলের ভেন্যু নিয়ে। আজ পর্যন্ত আমাদেরকে সোহরাওয়ার্দী উদ্যানের অনুমতি দেয়া হয়নি। এখনো অনুমতির অপেক্ষায় রয়েছি।

সরকারের উদ্দেশে তিনি বলেন, বিএনপির কাউন্সিল সুষ্ঠুভাবে সম্পন্ন হবে। সম্মেলন স্থল কানায় কানায় পূর্ণ হয়ে যাবে। যদি কোনো সঙ্কট সৃষ্টি করা হয়, তাহলে আমরা পেছনে থাকব না, সামনে থাকব। প্রয়াত খোন্দকার দেলোয়ার হোসেন আমাদের সেই শিক্ষা দিয়ে গেছেন।

নূতন মাত্রার সম্পাদক কবি আল মুজাহিদীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন-ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমদ, বিএনপির ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান, যুববিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-দপ্তর সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম প্রমুখ।

 

Related posts