বাণিজ্য মেলা উপলক্ষে রাস্তা মেরামত

শীর্ষরিপো্র্ট ডটকম ।  ১৭   নভেম্বর  ২০১৬

বাণিজ্য মেলা উপলক্ষে রাস্তা মেরামত শুরু

বাণিজ্য মেলা উপলক্ষে রাস্তা মেরামত শুরু

১ জানুয়ারি শুরু হচ্ছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। মেলার প্রস্তুতির অংশ হিসেবে রাস্তা ও ড্রেন নির্মাণ কাজ চলছে। শিগগিরই রাস্তা নির্মাণ কাজ শেষ হবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।

রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের পেছনের অংশে বাণিজ্য মেলা অনুষ্ঠিত হয়। সোমবার সেখানে গিয়ে দেখা যায়, বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের পাশ দিয়ে যাওয়া রাস্তার কাজ দ্রুত এগিয়ে চলছে। সাময়িকভাবে রাস্তা বন্ধ রাখা হয়েছে। আবুল অ্যান্ড ব্রাদার্স নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান এই কাজ করছে। ডিসেম্বরের শেষ নাগাদ কাজ শেষ হতে পারে।

জানা গেছে, বাণিজ্য মন্ত্রণালয়ের আয়োজনে এবারের মেলায় বাংলাদেশসহ বিশ্বের বেশ কয়েকটি দেশ অংশ নেবে। ডিসেম্বরে লটারির মাধ্যমে নির্ধারিত হবে মেলায় কতগুলো প্যাভিলিয়ন ও স্টল থাকবে। মেলার স্টল নির্মাণ কাজ নির্দিষ্ট সময়ে শেষ হবে।

এ প্রসঙ্গে ইপিবির কর্মকর্তা মো. ইউসুফ আলী জানান, এবার মেলাকে আমরা আকর্ষণীয় করে তোলার চেষ্টা করব। মেলার প্রস্তুতির কাজ শিগগিরই শুরু হবে।তিনি বলেন, প্রতিবন্ধীদের প্রবেশের জন্য এবারও থাকছে আলাদা ব্যবস্থা। এ ছাড়া রয়েছে ফোয়ারা, ওয়েব পেজ/ই-শপ, এটিএম বুথ, ই-পার্ক, মা ও শিশুকেন্দ্র ও শিশুপার্ক। নিরাপত্তা ব্যবস্থাও আগের তুলনায় বেশ জোরদার করা হবে বলে জানান তিনি।

সাধারণত মেলায় ১৩টি ক্যাটাগরি থাকে। এর মধ্যে রয়েছে সাধারণ প্যাভিলিয়ন, সংরক্ষিত প্যাভিলিয়ন, প্রিমিয়ার প্যাভিলিয়ন, বিদেশি প্যাভিলিয়ন, সাধারণ মিনি প্যাভিলিয়ন, সংরক্ষিত মিনি প্যাভিলিয়ন, প্রিমিয়ার মিনি প্যাভিলিয়ন, বিদেশি মিনি প্যাভিলিয়ন, রেস্তোরাঁ, প্রিমিয়ার স্টল, বিদেশি প্রিমিয়ার স্টল, সাধারণ স্টল ও ফুড স্টল।

 

Related posts