তিন কমিশনার ‘কমিশনার অব দ্য মানথ’ হলেন

শীর্ষরিপো্র্ট ডটকম । ৬  এপ্রিল  ২০১৭

তিন কমিশনার ‘কমিশনার অব দ্য মানথ’ হলেন

তিন কমিশনার ‘কমিশনার অব দ্য মানথ’ হলেন

জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) ফেব্রুয়ারি মাস পর্যন্ত রাজস্ব লক্ষ্যমাত্রা অর্জন করায় এক কাস্টমস ও দুই ভ্যাট কমিশনারেটের দুই কমিশনারসহ তিন কমিশনারকে ‘কমিশনার অব দ্য মানথ’ ঘোষণা করেছে ।

আজ বুধবার এনবিআর সম্মেলন কক্ষে ‘শুল্ক ও ভ্যাট বিভাগের মাসিক রাজস্ব সম্মেলনে’ এ ঘোষণা দেন এনবিআর চেয়ারম্যান মো. নজিবুর রহমান। এনবিআর এর জনসংযোগ কর্মকর্তা সৈয়দ এ মু’মেন এসব তথ্য জানিয়েছেন।

তিন কমিশনার হলেন- কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, ঢাকা (পূর্ব) একেএম নুরুজ্জামান, কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, সিলেট এর মো. সফিকুল ইসলাম ও কাস্টমস হাউজ, বেনাপোল এর কমিশনার মো. শওকাত হোসেন।

চলতি অর্থবছরের ফেব্রুয়ারি পর্যন্ত ঢাকা (পূর্ব) ভ্যাট কমিশনারেটের ৯০৬ কোটি টাকা লক্ষ্যমাত্রার বিপরীতে ৯১২ কোটি টাকা আহরণ হয়েছে। এছাড়া সিলেট ভ্যাট কমিশনারেটের ৫৫৮ কোটি টাকার বিপরীতে ৫৭৫ কোটি ও বেনাপোল কাস্টমস হাউজে ২ হাজার ১৮৯ কোটি ৩২ লাখ টাকার বিপরীতে ২ হাজার ৪০১ কোটি ৪৮ টাকা আহরণ হয়েছে।

ফেব্রুয়ারি মাস পর্যন্ত রাজস্ব লক্ষ্যমাত্রা অর্জন করায় তিনজন কমিশনারকে ‘কমিশনার অব দ্য মানথ’ ঘোষণা করে তিন কমিশনারকে অভিনন্দন জানান এনবিআর চেয়ারম্যান।

দিক-নির্দেশনামূলক সমাপনী বক্তব্যে তিনি বলেন, চলতি অর্থবছরে রাজস্ব লক্ষ্যমাত্রা অর্জনে পরিচালিত কার্যক্রম নিবিড়ভাবে পর্যবেক্ষণপূর্বক রাজস্ব সংগ্রহের ধারাবাহিকতা এবং গতিশীলতা বজায় রাখতে হবে। রাজস্ব লক্ষ্যমাত্রা অর্জনে সবাইকে এক সঙ্গে কাজ করতে হবে।

তিনি আরো বলেন,  রূপকল্প-২০২১ এবং রূপকল্প ২০৪১ এর সফল বাস্তবায়নের মাধ্যমে আমরা একটি সুখী, সমৃদ্ধ, শিক্ষিত এবং স্বাবলম্বী বাংলাদেশের দিকে ধাবিত হচ্ছি। এজন্য আমাদেরকে রাজস্ব সংগ্রহের কাজে সর্বাত্মকভাবে মনোনিবেশ করার পাশাপাশি রাজস্ব-বান্ধব, ব্যবসা-বান্ধব, করদাতা-বান্ধব পরিবেশ নিশ্চিত করতে হবে।

 

 

 

 

Related posts