‘পুঁজিবাজারে শৃঙ্খলা আনতে ভূমিকা রেখেছেন অর্থমন্ত্রী’

শীর্ষরিপো্র্ট ডটকম ।  ৭  মার্চ  ২০১৭

‘পুঁজিবাজারে শৃঙ্খলা আনতে ভূমিকা রেখেছেন অর্থমন্ত্রী’

‘পুঁজিবাজারে শৃঙ্খলা আনতে ভূমিকা রেখেছেন অর্থমন্ত্রী’

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক ড. খায়রুল হোসেন জানিয়েছেন, পুঁজিবাজারে শৃঙ্খলা ফিরিয়ে আনতে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন ।

সোমবার রাজধানীর হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশন (বিএমবিএ) আয়োজিত অর্থমন্ত্রীর সংবর্ধনা অনুষ্ঠানে বিএসইসি চেয়ারম্যান এ কথা বলেন।

এ সময় অনুষ্ঠানে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মহিত, বিএসইসির কমিশনার, ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের পরিচালক ও ট্রেকহোল্ডার, বিএমবিএর কর্মকর্তা এবং পুঁজিবাজার সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

তিনি বলেন, দীর্ঘমেয়াদি অর্থায়নে পুঁজিবাজারকে একটি শক্তিশালী নিয়ামক হিসেবে দাঁড় করাতে সহযোগিতা করেছেন অর্থমন্ত্রী। এক্ষেত্রে তিনি বিভিন্ন সংস্কারের তাগিদ দিয়েছেন। এই সহযোগিতার ফলে পুঁজিবাজারে কাঙ্ক্ষিত স্থিতিশীলতা ও বিনিয়োগকারীদের আস্থা ফিরে আসার মাধ্যমে গতিশীলতা ফিরে এসেছে।

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ জানান, অর্থমন্ত্রী সবসময় হাসি, খুশি ও সদা হাস্যোজ্জ্বল থাকেন। তিনি খুবই বড় মনের মানুষ। এছাড়া প্রখর স্মৃতিশক্তির অধিকারী। যিনি দেশের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন।

সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর জানান, এখন গ্রামের মানুষ মাসে ৩০০-৭০০ টাকা মোবাইলে কথা বলার মাধ্যমে ব্যয় করে। এটা সম্ভব হয়েছে অর্থমন্ত্রীর কারণে।

তিনি আরও জানান, অর্থমন্ত্রী এমন একজন মানুষ, যিনি ভুল করলে স্বীকার করেন। এ ছাড়া অন্যের সঠিক সিদ্ধান্ত গ্রহণ করেন।

শক্তিশালী ও স্বচ্ছ পুঁজিবাজার গঠনের কারণে অর্থমন্ত্রীকে ধন্যবাদ জানান বিএমবিএর প্রেসিডেন্ট ছায়েদুর রহমান। এ সময় তিনি মুহিতের জীবন নিয়ে স্মৃতিচারণ করেন।

 

 

Related posts