ঢাবি ছাত্রীর মৃত্যুতে বিএমএ নেতারা জরুরি বৈঠকে

শীর্ষরিপো্র্ট ডটকম । ২০মে  ২০১৭

ঢাবি ছাত্রীর মৃত্যুতে বিএমএ নেতারা জরুরি বৈঠকে

ঢাবি ছাত্রীর মৃত্যুতে বিএমএ নেতারা জরুরি বৈঠকে

জরুরি সভা ডেকেছে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) কেন্দ্রীয় কার্যকরী পরিষদ। আজ (শনিবার) বিকেল ৩টায় রাজধানীর তোপখানা রোডের বিএমএ ভবনের শহীদ ডা. শামসুল আলম খান মিলন সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হবে।

রাজধানীর সেন্ট্রাল হাসপাতালে চিকিৎসকদের উপর হামলা, ভাঙচুর ও উদ্ভূত পরিস্থিতিতে করণীয় নিয়ে এ সভা আহ্বান করা হয়েছে।

বিএমএ মহাসচিব ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী এ সভায় বিএমএ কেন্দ্রীয় কার্যকরী পরিষদের সব সদস্যকে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন।

গত বৃহস্পতিবার সেন্ট্রাল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের প্রথম বর্ষের ছাত্রী আফিয়া জাহিন চৈতীর মৃত্যু হয়। ভুল চিকিৎসায় মৃত্যু হয়েছে এমন অভিযোগ এনে ওই দিন দুপুরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা হাসপাতালে ভাঙচুর চালায়।

এ ঘটনায় ঢাবির ভারপ্রাপ্ত প্রক্টর আমজাদ আলী বাদি হয়ে মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক ডা. এ বি এম আবদুল্লাহসহ নয়জনের বিরুদ্ধে মামলা করেন। পরে হাসপাতাল পরিচালক ডা. এম এ কাশেমকে পুলিশ গ্রেফতার করে। শুক্রবার তিনি এ মামলায় জামিন পান।

এদিকে শুক্রবার সঙ্গে আলাপকালে অধ্যাপক ডা. এ বি এম আবদুল্লাহ চিকিৎসকের কোনো ভুল ছিল না বলে মন্তব্য করে বলেন, ঢাবি ছাত্রীর মৃত্যু চিকিৎসকের অবহেলায় নয়, এক ধরনের মারাত্মক ক্যান্সারে হয়েছে।

তিনি আরও বলেন, চৈতীকে ভর্তির পর রক্ত পরীক্ষায় ক্যান্সার ধরা পড়ে। রোগ শনাক্ত হওয়ার পরপরই তার শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। হাসপাতালে তার চিকিৎসা ভালোভাবে শুরু করা সম্ভব হয়নি। সুতরাং ভুল চিকিৎসার প্রশ্নই ওঠে না।

হাসপাতালে ভাঙচুর ও পরিচালকসহ অন্যান্যদের মারধরকে অত্যন্ত দুঃখজনক উল্লেখ করে তিনি বলেন, ওই ঘটনায় শত শত রোগীর চিকিৎসায় ব্যাঘাত ঘটে।

 

Related posts