ডিএনসিসির অভিযানে ৫ শতাধিক স্থাপনা উচ্ছেদ

শীর্ষরিপো্র্ট ডটকম ।  ২৯  ডিসেম্বর

ডিএনসিসির অভিযানে ৫ শতাধিক স্থাপনা উচ্ছেদ

ডিএনসিসির অভিযানে ৫ শতাধিক স্থাপনা উচ্ছেদ

রাজধানীর বিভিন্ন এলাকায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ৫ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে। এ সময় দুই লক্ষাধিক টাকা জরিমানা করা হয়।

বৃহস্পতিবার ডিএনসিসি অঞ্চল-৫ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম অজিয়র রহমানের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। অভিযানে ফুটপাত দখলকারী ৩ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এ সময় ৫টি রেস্টুরেন্টের বিরুদ্ধে মামলা এবং ৬৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অপরদিকে তেজগাঁও এলাকায় অভিযানে ফুটপাত দখলকারী ২ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাজিদ আনোয়ারের নেতৃত্বে বেলা ১১ টায় এ অভিযান পরিচালিত হয়।

অভিযানে তেজগাঁও তিব্বত রোডে অবস্থিত মাল্টিব্র্যান্ড ওয়ার্কশপের অবৈধ অংশ, প্যাট্রিয়ট গ্রুপের স্টিচওয়েল ডিজাইন লিএর জেনারেটর ঘরের অংশবিশেষ, ইউনিট্রেড ফ্যাশনস লিমিটেডের অবৈধ স্থাপনার অংশবিশেষ এবং একটি রাজনৈতিক দলের নামে স্থাপিত অবৈধ টিনশেড ঘর ভেঙে ফেলা হয়। বুধবারও  সেখানে আরও ৩ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

একই নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাজিদ আনোয়ার বিকেলে বনানী ৫৩ নম্বর রোডে অভিযান চালিয়ে ৩টি রেস্টুরেন্ট এবং ২টি হার্ডওয়ার দোকানকে ১ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করেন। রেস্টুরেন্ট ৩টির বিরুদ্ধে অস্বাস্থ্যকর রান্নাঘর এবং পঁচা খাবার রাখার দায়ে ৩টি মামলা করা হয়৤ এছাড়া স্থানীয় ২টি হার্ডওয়ার দোকানের বিরুদ্ধে ২টি মামলা করা হয়৤ পাশাপাশি ৩০টির বেশি দোকানকে সতর্ক করা হয়।

 

Related posts