জঙ্গিবাদ নির্মূলে রাজনৈতিক ঐক্য জরুরি : মওদুদ

শীর্ষরিপো্র্ট ডটকম ।  ১৮  মার্চ  ২০১৭

জঙ্গিবাদ নির্মূলে রাজনৈতিক ঐক্য জরুরি : মওদুদ

জঙ্গিবাদ নির্মূলে রাজনৈতিক ঐক্য জরুরি : মওদুদ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ মন্তব্য করেছেন জঙ্গিবাদ নির্মূলে ঐক্যবদ্ধ প্রচেষ্টা চালাতে সব রাজনৈতিক দলের ঐক্যবদ্ধ জরুরি । শনিবার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

আয়োজক সংগঠনের সভাপতি আবুল হাশেম রানার সভাপতিত্বে অনুষ্ঠানে সংগঠনের বিভিন্ন স্তরের নেতারা উপস্থিত ছিলেন।

ব্যারিস্টার মওদুদ বলেন, ‘প্রধানমন্ত্রী বলেছেন, জঙ্গিবাদ দমন ও নির্মূল করতে তিনি জাতীয় ঐক্য চান। একটি মধ্যপন্থী উদার গণতান্ত্রিক দল হিসেবে বিএনপি সব ধরনের জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ উগ্রবাদকে ঘৃণা করে।’

‘যদি জঙ্গিবাদ জাতীয় একটি সমস্যা হয়ে তাহলে আওয়ামী লীগ সরকারের উচিত হবে সব রাজনৈতিক দলকে আহ্বান জানানো; যাতে বাংলাদেশের জঙ্গিবাদ-সন্ত্রাসবাদকে নিশ্চিহ্ন করার জন্য একটি জাতীয় ঐক্য সৃষ্টি করা যায়।’

মহান স্বাধীনতা দিবস ও জিয়া সাংস্কৃতিক সংগঠন-জিসাসের ‘নতুন তারা’ পদক বিতরণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি বলেন, যারা গণতন্ত্রকে বাদ দিয়ে শুধু উন্নয়নের কথা বলেন তারা ভুল বলেন। কারণ উন্নয়ন গণতন্ত্রের বিকল্প হতে পারে না। ‘শুধু উন্নয়ন দিয়ে সুশাসন নিশ্চিত করা যায় না। সেজন্য গণতন্ত্র অপরিহার্য একটি বিষয়’ যোগ করেন তিনি।

ভবিষ্যতে বিএনপি ক্ষমতায় গেলে রাজনীতিতে গণতন্ত্র চর্চার ব্যবস্থা করবে জানিয়ে দলটির প্রবীণ নেতা বলেন, আওয়ামী লীগ একদলীয় ব্যবস্থা কায়েম করছে, যা স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনাপরিপন্থী।

 

 

Related posts