এরশাদ-রওশনের ঈদুল আজহার শুভেচ্ছা

শীর্ষরিপো্র্ট ডটকম । ১৩  সেপ্টেম্বর   ২০১৬

এরশাদ-রওশনের ঈদুল আজহার শুভেচ্ছা

এরশাদ-রওশনের ঈদুল আজহার শুভেচ্ছা

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ ও বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ দেশবাসীকে ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন ।

রোববার পৃথক বাণীতে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেন, ‘আত্মত্যাগের বার্তা নিয়ে পবিত্র ঈদুল আজহা আবার আমাদের মাঝে সমাগত। ঈদুল আজহা উপলক্ষে দেশবাসীকে জানাই আগাম ঈদ মুবারক।

তিনি বলেন, ‘মহান আল্লাহ পাকের নির্দেশে মুসলিম জাতির পিতা হযরত ইব্রাহিম (আ.) ও তাঁর প্রিয় সন্তান হযরত ইসমাঈলকে (আ.) কোরবানি করতে উদ্যত হয়ে যেভাবে পরম করুণাময় আল্লাহতায়ালার সন্তুষ্টি বিধান ও নৈকট্য লাভ করেছিলেন, আসুন! ঠিক তেমনি আমরাও ইসলামের নির্দেশিত পথে নিজের জান ও মাল কোরবানি করে সেই আত্মত্যাগের আদর্শ অনুসরণ করি। জীবনে এই আদর্শের প্রতিফলন ঘটাতে পারলে তাহলে হবে ঈদুল আজহারে আসল সার্থকতা।

সাবেক রাষ্ট্রপতি বলেন, ঈদুল আজহার এই আগ মূহূর্তে পবিত্র আরবভূমিতে অনুষ্ঠিত হচ্ছে ‘পবিত্র হজ’। বিশ্বের লাখ লাখ মুসলমান পবিত্র হজ পালনের জন্য এখন সেখানে জমায়েত হয়েছেন।

আশা করি, এই বৃহত্তম মুসলিম সমাবেশের মাধ্যমে ইসলামী উম্মার ঐক্য, সংহতি ও সহযোগিতা আরো বৃদ্ধি পাবে।

‘ঈদ সকলের জন্য বয়ে আনুক অনাবিল আনন্দ। সব মানুষ শান্তিতে থাকুক- প্রত্যাশা করেন এরশাদ।

অপর এক বাণীতে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ দেশবাসীকে ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়ে বলেন, ঈদুল আজহা ত্যাগের মহিমায় উদ্ভাসিত হয়ে মানুষের মনের সকল প্রকার হিংসা-বিদ্বেষ, সংকীর্ণতা, কুটিলতা পরিহার করে বয়ে আনুক অনাবিল সুখ, শান্তি ও পবিত্রতা। দেশবাসীসহ বিশ্বের ধর্মপ্রাণ মুসলমানদের জানাই ঈদ মোবারক।

ঈদুল আজহার আত্মত্যাগের আদর্শ অনুসরণ করে মুসলমানরা আরো বেশি ত্যাগের মাধ্যমে উত্তম জীবন গড়বেন- এমনটাই প্রত্যাশা বিরোধীদলীয় নেতার।

 

Related posts