আওয়ামী লীগ রাষ্ট্রপতিকেও বিতর্কিত করতে চায় : ফখরুল

শীর্ষরিপো্র্ট ডটকম । ২৪ জানুয়ারি ২০১৭

আওয়ামী লীগ রাষ্ট্রপতিকেও বিতর্কিত করতে চায় : ফখরুল

আওয়ামী লীগ রাষ্ট্রপতিকেও বিতর্কিত করতে চায় : ফখরুল

সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামী লীগ ক্ষমতায় আসতে পারবে না। এ কারণেই তারা সুষ্ঠু নির্বাচন চায় না বলে রাষ্ট্রপতিকেও বিতর্কিত করতে চায়বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, যে দলটি আজ বিনা নির্বাচনে জোর করে ক্ষমতা দখল করে বসে আছে তারা জানে যদি নির্বাচন সুষ্ঠু ও অবাধ হয়, কোনোদিন ক্ষমতায় আসতে পারবে না। এ জন্যই তারা এটা চায় না, বিতর্কিত করতে চায়। এমনকি রাষ্ট্রপতিকে তারা বিতর্কিত করতে চায়। দুঃখ হয়, যখন তাদের শীর্ষ নেতারা এ সম্পর্কে ভিন্ন ভিন্ন কথা বলেন। যার কোনো ভিত্তি নেই।

সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮১তম জন্মবার্ষিকী উপলক্ষে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের শহীদ শফিউর রহমান মিলনায়তনে সোমবার জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মির্জা ফখরুল।

অনুষ্ঠানে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদীনের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন- আইনজীবী সমিতির সম্পাদক ও বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন, বিএনপি নেতা অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার প্রমুখ।

মির্জা ফখরুল বলেন, বিএনপি গণতান্ত্রিক ব্যবস্থাকে এগিয়ে নিতে নির্বাচন কমিশন গঠন নিয়ে সংলাপের উদ্যোগ নেয়ায় রাষ্ট্রপতিকে ধন্যবাদ জানাই।

তিনি বলেন, বেগম খালেদা জিয়া বলেছেন- আসুন আমরা এমন একটি নির্বাচন কমিশন গঠন করি, যে কমিশন বাংলাদেশে একটি সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন করতে সক্ষম হবে এবং দেশে যে বিভাজন আছে অনৈক্য আছে সেটা দূর করে একটা ঐক্য সৃষ্টি করতে পারবে। জনগণের সরকার প্রতিষ্ঠা করতে পারে। সে রকম একটি প্রস্তাব তিনি দিয়েছিলেন। তার ভুল ব্যাখ্যা করা হয়েছে। তারপরও আমরা ধন্যবাদ দেব রাষ্ট্রপতিকে। তিনি সেই ডাকে সাড়া দিয়ে রাজনৈতিক দলগুলোকে আমন্ত্রণ জানিয়েছেন। তাদের সঙ্গে কথা বলেছেন। রাষ্ট্রপতি সংসদে বলেছেন -আমি দেখতে চাই গণতন্ত্র সবাইকে নিয়ে সামনের দিকে এগিয়ে চলেছে।

মির্জা ফখরুল আরও বলেন, বিএনপি ক্ষমতায় যাওয়ার জন্য নয়, গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য লড়াই করছে।

নেতাকর্মীদের হতাশ না হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, কখনও হতাশ হবেন না। বুকে শক্তি নিয়ে লক্ষ্যে এগিয়ে যেতে হবে। আমাদের বিজয় অর্জন করতে হবে। গণতন্ত্রকে ফিরিয়ে আনতে হবে।

তিনি নেতাকর্মীদের জিয়ার আদর্শে উদ্বুদ্ধ হয়ে সামনের দিকে এগিয়ে যাওয়ার আহ্বান জানান।

 

Related posts