আইভী ফুলেল ভালোবাসায় সিক্ত

শীর্ষরিপো্র্ট ডটকম ।  ১৯  ডিসেম্বর  ২০১৬

আইভী ফুলেল ভালোবাসায় সিক্ত

আইভী ফুলেল ভালোবাসায় সিক্ত

সোমবার বিকালে নৌকা প্রতীকের প্রার্থী আইভী প্রচারে অংশ নেন নগরীর ১৪ নম্বর ওয়ার্ড দেবক আখড়ায়। সন্ধ্যা তখন ঘনিয়ে আসছে। আগে পিছে শত শত নেতাকর্মী। কেউ লিফলেট বিলি করছেন, কেউ স্লোগান দিচ্ছেন। তরুণ, যুবক, বৃদ্ধরাও আছেন এ প্রচারণায়। আছেন নারীরাও।মাথার কালো কেশ ঢাকা পড়ছে ফুলের পাপড়িতে। হাঁটার ছলে মাথা থেকে পাপড়ি পড়ে যাওয়া মুহূর্তে ফের ভরে যাচ্ছে ফুলে ফুলে। ভক্ত সমর্থকরা চারপাশ থেকে ফুল ছুড়ে দিচ্ছে। যেন ফুল উৎসব চলছে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সেলিনা হায়াৎ আইভীর নির্বাচনী প্রচারণায়।

এ গলি থেকে ও গলি। এ বাড়ি থেকে ও বাড়ি। এক মোড় পেরিয়ে আরেক মোড়। কোনো বিরাম মিলছে না তার। সময়ের তাগিদেই নিরন্তর ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন আইভী।

ভক্তরাও আইভীকে পেয়ে আত্মহারা। নির্বাচনী প্রচারণায় আসবেন জেনে আগে থেকেই প্রস্ততি নিয়ে নিয়েছেন সমর্থকরা। রাস্তার দুই পাশে দাঁড়িয়ে হাত উঁচিয়ে শুভেচ্ছা জানাচ্ছেন প্রিয় নেত্রীকে। ক্লান্তি থাকলেও পরম হাসিমুখে আইভীও হাত নেড়ে সাড়া দিচ্ছেন। তবে আইভীর প্রচারণায় বাড়তি আকর্ষণ এবার ফুলেল ভালোবাসা। নারায়ণগঞ্জ যেন ফুলের নগরীতে রূপ নিয়েছে।

ফুলের ডালা নিয়ে ভক্তরা রাস্তায় দাঁড়িয়ে। আইভীকে পাওয়া মাত্রই তা ছুড়ে দিচ্ছে। কেউ বাড়ির ছাদ থেকে, কেউ দিচ্ছেন বারান্দা থেকে। গোলাপ, গাঁদা, রজনীগন্ধায় ভরে যাচ্ছে আইভীর চলার পথ। অনেকে আবার ফুলের মালা পরিয়ে দিচ্ছেন। কেউ ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানাচ্ছেন পছন্দের প্রার্থীকে। এমন ফুল আনন্দ যেন অন্য রকম এক উৎসবের জন্ম দিয়েছে।

ফুল উৎসব উপভোগ করছেন নেতাকর্মী, পথচারী, দর্শকরাও। প্রচার দল চলে যাচ্ছে এ মহল্লা থেকে ও মহল্লায়, কিন্তু রাস্তায় পড়ে থাকা পাপড়িরা আইভীর প্রতি ভালোবাসারই জানান দিচ্ছে।

প্রচার দলে যোগ দেয়া মধ্যবয়সী নারী কর্মী মাসুদা বলেন, ‘গতবারও সঙ্গে ছিলাম। কিন্তু এমন ফুলের শুভেচ্ছা দেখিনি। এত ফুল! যে মহল্লায় যাচ্ছি, শুধু ফুল আর ফুলের ভালোবাসা পাচ্ছি। এমন ভালোবাসা থাকলে, নির্বাচনে ঠেকায় কে?’

 

Related posts