সোহরাওয়ার্দী উদ্যান না পেলে যানজটের দায় নেবে না বিএনপি

শীর্ষরিপো্র্ট ডটকম।  ১৭  মার্চ  ২০১৬a

সোহরাওয়ার্দী উদ্যান না পেলে যানজটের দায় নেবে না বিএনপি

বিএনপি

দলের ষষ্ঠ কাউন্সিলের জন্য ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের পাশাপাশি সোহরাওয়ার্দী উদ্যান ব্যবহারের অনুমতি না পেলে ওই এলাকায় সম্ভাব্য যানজটের জন্য বিএনপি দায়ী থাকবে না বলে জানিয়েছেন কাউন্সিলের অ্যাপায়ন কমিটির আহ্বায়ক ও দলের অর্থনৈতিক বিষয়ক সম্পাদক আবদুস সালাম। বৃহস্পতিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, “কাউন্সিলে প্রথম থেকেই প্রতিবন্ধকতা চলছে, এখনও চলছে। কাউন্সিলের জন্য যতটুকু জায়গা দরকার সেটুকু পাইনি। কাউন্সিলের দিন সোহরাওয়ার্দী উদ্যান ব্যবহারের অনুমতি না পাওয়া গেলে এবং যানজট সৃষ্টি হলে এর জন্য বিএনপি দায়ী থাকবে না। দায় সরকারের।”

আবদুস সালাম আরো বলেন, “বিভিন্ন জেলা থেকে নেতাকর্মীরা ঢাকায় আসতে চায়, কাউন্সিলে অংশগ্রহণ করতে চায়। আমরা কাউন্সিলের ডেলিগেটদের বসানোর জন্য সোহরাওয়ার্দী উদ্যানের একটি অংশ চেয়েছিলাম, তবে তা পাইনি।”

দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে বিএনপির এ নেতা বলেন, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে বিদেশি মেহমান, কাউন্সিলর ও সাংবাদিক ছাড়া কারো জায়গা থাকবে না। ডেলিগেটগণ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের বাহিরে অবস্থান করেন। তাদেরকে ৯টি স্থান থেকে খাবার সরবরাহ করা হবে।

বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সহ-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, সহ-স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক এবি এম মোশাররফ হোসেনসহ আপ্যায়ন কমিটির অন্যান্য সদস্যরা এ সময় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আগামী ১৯ মার্চ রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে বিএনপির ষষ্ঠ কাউন্সিল অনুষ্ঠিত হতে যাচ্ছে। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও তার ছেলে দলের সিনিয়র ভাইস-চেয়ারম্যান তারেক রহমান ইতোমধ্যে দলের নেতৃত্ব দেয়ার জন্য পুনর্নির্বাচিত হয়েছেন।

 

Related posts