বিএনপিকে নির্মূল করার ষড়যন্ত্রে লিপ্ত সরকারঃ মির্জা ফখরুল

শীর্ষরিপো্র্ট ডটকম। ৩০  মে  ২০১৬

বিএনপিকে নির্মূল করার ষড়যন্ত্রে লিপ্ত সরকারঃ মির্জা ফখরুল

বিএনপিকে নির্মূল করার ষড়যন্ত্রে লিপ্ত সরকারঃ মির্জা ফখরুল

নানা আনুষ্ঠানিকতা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৫তম শাহাদাতবার্ষিকী পালন করেছে বিএনপি। সোমবার সকালে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া নেতা-কর্মীদের সাথে নিয়ে শেরেবাংলানগরে জিয়াউর রহমানের মাজারে পুষ্পপার্ঘ্য অর্পণ করেন। বিশেষ দোয়া ও মুনাজাত করা হয় মরহুমের রুহের মাগফেরাত কামনা করে। রাজধানীর বিভিন্ন পয়েন্টে দুস্থদের মাঝে খাবার বিতরণ করেন বেগম জিয়া।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকী উপলক্ষে ১৫ দিনব্যাপী কর্মসূচি পালন করছে বিএনপি। সোমবার শাহাদাতবার্ষিকীর দিনটি পালিত হয় নানা আনুষ্ঠানিকতায়। রাজধানীসহ সারাদেশে বিএনপি ও এর বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠন আলোচনা সভা, দোয়া মহাফিলসহ বিভিন্ন কর্মসূচি পালন করে।

দিবসটির শুরুতে সকাল ৬টায় নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন করা হয়।

সকাল সাড়ে ১১টায় বেগম খালেদা জিয়ার নেতৃত্বে বিপুলসংখ্যক নেতা-কর্মী শেরেবাংলা নগরে জিয়ার মাজারে শ্রদ্ধা জানান। সেখানে কিছুক্ষণ নীরবতা পালন শেষে ফাতেহা পাঠ ও মোনাজাত করা হয় মরহুমের রুহের মাগফেরাত কামনায়।

এসময় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সিনিয়র নেতা ড. খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, মাহবুবুর রহমান, আ স ম হান্নান শাহ, আবদুল মঈন খান, মির্জা আব্বাস, গয়েশ্বর রায়, নজরুল ইসলাম খান, শাহ মোয়াজ্জেম হোসেন, চৌধুরী কামাল ইবনে ইউসুফ, আবদুল্লাহ আল নোমান, আলতাফ হোসেন চৌধুরী, সেলিমা রহমান, শামুসজ্জামান দুদু, এজেডএম জাহিদ হোসেন, আহমেদ আজম খান, মাহবুবউদ্দিন খোকন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, রুহুল কুদ্দুস তালুকদার দুলু, আবদুস সালাম, নাজিম উদ্দিন আলম, শামা ওবায়েদ, শিরিন সুলতানা, ডা. সালাহউদ্দিন মোল্লা, আজিজুল বারী হেলাল, শাহজাহান মিয়া সম্রাট, আমিনুল ইসলামসহ কেন্দ্রীয় ও অঙ্গসংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

জিয়ার মাজারে শ্রদ্ধা জানাতে সকাল থেকে বিএনপি ছাড়াও মুক্তিযোদ্ধা দল, যুবদল, কৃষকদল, স্বেচ্ছাসেবক দল, মহিলা দল, তাঁতীদল, মৎস্যজীবী দল, ডক্টরস অ্যাসোসিয়েশন ও ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশনসহ বিভিন্ন অঙ্গ সংগঠননের নেতা-কর্মীরা কালো ব্যাজ ধারণ করে দলে দলে ভিড় জমান। খালেদা জিয়া শ্রদ্ধা জানানোর পর একে একে প্রতিটি অঙ্গ ও সহযোগি সংগঠনের পক্ষ থেকে পুষ্পার্ঘ অর্পণ করা হয়।

মাজার প্রাঙ্গণে জাতীয়তাবাদী উলামা দলের আয়োজনে মিলাদ মাহফিলে অংশ নেন খালেদা জিয়া। সেখানে বিশেষ মুনাজাত অনুষ্ঠিত হয়। ডক্টরস অ্যাসোসিয়েশন ও জিসাসের উদ্যোগে মাজার চত্বরে রক্ত দেওয়ার কর্মসূচি থাকলেও পুলিশের বাঁধার কারণে তা হয়নি বলে বিএনপির নেতারা অভিযোগ করেছেন।

 

 

 

Related posts