জাসদ বাংলাদেশে স্বমহিমায় প্রতিষ্ঠিত : ইনু

শীর্ষরিপো্র্ট ডটকম ।  ১  নভেম্বর  ২০১৬

জাসদ বাংলাদেশে স্বমহিমায় প্রতিষ্ঠিত : ইনু

জাসদ বাংলাদেশে স্বমহিমায় প্রতিষ্ঠিত : ইনু

জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ৪৪ বছরের পথ পরিক্রমায় প্রমাণ হয়েছে যে, জুলুম, নির্যাতন, নিন্দা, সমালোচনার পরও জাসদ বাংলাদেশের রাজনীতিতে স্বমহিমায় প্রতিষ্ঠিত।

সোমবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে জাসদের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ইনু বলেন, গণতন্ত্র বা মানবাধিকারের দোহায় দিয়ে জঙ্গিদের সঙ্গে আপস বা মিটমাটের কোনো সুযোগ নেই।

তিনি বলেন, জাসদ দল বা নেতা স্বার্থকে প্রাধান্য না দিয়ে জাতীয় স্বার্থের উপর সর্বাধিক গুরুত্ব দিয়ে থাকে। এবং সে অনুযায়ী, রাজনৈতিক নীতি ও কৌশল প্রণয়ন করে।

নিজেদের অতীতের কথা স্মরণ করতে গিয়ে তিনি বলেন, জাসদ সমাজ বিপ্লবের মাধ্যমে সমাজতন্ত্র প্রতিষ্ঠার সিদ্ধান্ত নিয়ে দল গঠন ও সংগ্রাম করেছিল। আজও বৈষম্যের অবসানে সমাজ বদলের সংগ্রাম করছে।

জাসদ স্বৈরশাসন-দুঃশাসনের বিরুদ্ধে জনগণের গণতান্ত্রিক অধিকার রক্ষায় সংগ্রাম করছে, তাই জাসদের রাজনীতি বাংলাদেশে প্রাসঙ্গিক। জাসদ হত্যা-ষড়যন্ত্র-সামরিক শাসনের বিরুদ্ধে গণতন্ত্রের সংগ্রামে সামনের কাতারে থাকে, তাই জাসদ প্রাসঙ্গিক। জাসদ সম্প্রদায়িকতা জঙ্গিবাদের বিরুদ্ধে সোচ্চার বলেই জাসদ প্রাসঙ্গিক। জাসদ মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে, জাতীয় ইতিহাস-ঐতিহ্য ধারণ করে, তাই জাসদ প্রাসঙ্গিক।

ইনু নিজেকে জাসদের একজন পাহারাদার হিসেবে অভিহিত করে বলেন, জাসদ নেতাদের দল, কর্মীদের দল, তাই কর্মীরাই জাসদকে ধরে রাখে।

তিনি দলের শহীদ বিপ্লবী ও প্রয়াত নেতৃবৃন্দের প্রতি গভীর শ্রদ্ধা জানান।

 

 

Related posts