গণতন্ত্রের ধারাবাহিকতা অব্যাহত আছে : অর্থমন্ত্রী

শীর্ষরিপো্র্ট ডটকম ।  ২  নভেম্বর  ২০১৬

গণতন্ত্রের ধারাবাহিকতা অব্যাহত আছে : অর্থমন্ত্রী

গণতন্ত্রের ধারাবাহিকতা অব্যাহত আছে : অর্থমন্ত্রী

বর্তমান সরকারের নেতৃত্বে দেশে গণতন্ত্রের ধারাবাহিকতা অব্যাহত আছে। আগামীতে কয়েকটি জাতীয় নির্বাচন হলে গণতন্ত্র আর কখনো বাধাগ্রস্ত হবে না বলেছেন,অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

মঙ্গলবার পুরান ঢাকায় প্রাক্তন কেন্দ্রিয় কারাগারে চিত্র প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

কারাগারে নিজের জীবনের স্মৃতিচারণ করে তিনি বলেন, ‘সেদিন ছিল ১৯৫৫ সালের একুশে ফেব্রুয়ারি। লালবাগ থানা পুলিশ আমাকে এবং আরও ৫ জনকে গ্রেপ্তার করে। পরে আদালতের আদেশে আমাকে কারাগারে পাঠানো হয়। কারাফটকে আনার পর আরও কয়েকজন পরিচিত মুখের সঙ্গে দেখা হলো। প্রথমেই আমাদের ‘মেন্টাল’ ওয়ার্ডে নিয়ে যাওয়া হয়। ৪টি কক্ষে আমাদের ১২ জনকে রাখা হয়। বাকিরা সেই সময়ের ছাত্রনেতা ছিলেন। তবে ওই সময় আন্দোলনের কারণে ১১ দিনের মাথায় প্রায় ৫শ’ ছাত্রকে আনা হয় কারাগারে। এ সময় আমাদেরকে অন্য ওয়ার্ডে নিয়ে যাওয়া হয়। ৪২ দিন কারাগারে ছিলাম। আমাদের দু’বেলা খাবার দেওয়া হতো। সকালে চায়ের সঙ্গে মুড়ি কিংবা শুকনো খাবার এবং সপ্তাহে একদিন মাছ বা মাংস দেওয়া হতো।’

এর আগে মন্ত্রী ‘সংগ্রামী জীবন গাঁথা বঙ্গবন্ধু ও জাতীয় ৪ নেতার’ দুর্লভ চিত্র নিয়ে কারা অভ্যন্তরে চিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন। ২ থেকে ৫ অক্টোবর পর্যন্ত টিকিট কেটে যে কেউ এ প্রদর্শনী দেখার সুযোগ পাবেন।

অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, স্বরাষ্ট্র সচিব, আইজি প্রিজনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

Related posts