আদালতে খালেদা জিয়া

শীর্ষরিপো্র্ট ডটকম। ২ জুন  ২০১৬

আদালতে খালেদা জিয়া

আদালতে খালেদা জিয়া

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় আত্মপক্ষ সমর্থনে বিশেষ জজ আদালতে পৌঁছেন । বৃহস্পতিবার বেলা পৌনে ১১টায় বকশিবাজারে কারা অধিদফতরের প্যারেডে মাঠে অস্থায়ী আদালতে পৌঁছেন তিনি। এর আগে সকাল ১০টায় গুলশানের বাসা থেকে আদালতের উদ্দেশ্যে রওনা দেন খালেদা জিয়।

আদালত কিছুক্ষণের মধ্যে আত্মপক্ষ সমর্থনের শুনানি শুরু করবেন বলে জানিয়েছেন বিএনপি চেয়ারপারসনের আইনজীবী সানাউল্লাহ।

গত ১৯ মে খালেদা জিয়াকে আদালতে হাজির হওয়ার জন্য এই দিন ধার্য করেন আদালত। ঢাকার বকশীবাজার এলাকার উমেষ দত্ত রোডে আলিয়া মাদ্রাসা প্রাঙ্গণে স্থাপিত অস্থায়ী বিশেষ আদালতের বিচারক আবু আহমেদ জমাদারের আদালত এ আদেশ দিয়েছিলেন। অন্যথায় তার (খালেদা) বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হবে বলে জানিয়েছিলেন আদালত।

এ মামলায় তদন্ত কর্মকর্তা ও বাদী দুদকের উপ-পরিচালক হারুন-অর রশিদসহ ৩২ জন সাক্ষ্য দিয়েছেন।

উল্লেখ্য, জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে তিন কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগে ২০১০ সালের ৮ আগাস্ট পাঁচজনের বিরুদ্ধে তেজগাঁও থানায় এ মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। খালেদা জিয়া ছাড়া অন্য আসামিরা হলেন- তার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, হারিছের তখনকার সহকারী একান্ত সচিব ও বিআইডব্লিউটিএ-এর নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্না এবং ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান।

 

Related posts