আওয়ামী লীগ আলোচনা চায় না : নজরুল

শীর্ষরিপো্র্ট ডটকম ।  ৫  ডিসেম্বর  ২০১৬

আওয়ামী লীগ আলোচনা চায় না : নজরুল

আওয়ামী লীগ আলোচনা চায় না : নজরুল

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংবাদ সম্মেলনে দেয়া বক্তব্যের সমালোচনা করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। ইসি পুনর্গঠনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্রস্তাবনা নিয়ে আওয়ামী লীগ আলোচনা করতে চায় না অভিযোগ করে তিনি বলেন, সেটা প্রধানমন্ত্রীর বক্তব্যেই ফুটে উঠেছে।

রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ কল্যাণ পার্টির ৯ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিমের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, গণস্বাস্থ্য বোর্ডের প্রতিষ্ঠাতা সভাপতি ডা. জাফরুল্লাহ চৌধুরী, ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গাণি, এনডিপির চেয়ারম্যান খন্দকার গোলাম মোর্ত্তুজা, কল্যাণ পার্টির মহাসচিব আমিনুল ইসলাম প্রমুখ।

সভায় প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে নজরুল ইসলাম বলেন, নির্বাচন কমিশন (ইসি) গঠনে বিএনপির প্রস্তাবনায় ভুল ও দুর্বলতা থাকলে আপনারা ভালো একটি প্রস্তাবনা দিন। কিন্তু আপনারা সেটা করবেন না। কারণ নিরপেক্ষ ইসি হলে আপনারা ক্ষমতায় আসতে পারবেন না।

নেতাকর্মীদের উদ্দেশ্য করে  নজরুল ইসলাম খান বলেন, আমাদের সিদ্ধান্ত নিতে হবে সরকারকে বারবার সুযোগ দিবো কি না। যদি সুযোগ না দেই তাহলে আন্দোলন ও সংগ্রাম করতে হবে। আর সেই আন্দোলনে সামনে থেকে নেতৃত্ব দেবে কল্যাণ পার্টি।

তিনি আরো বলেন, আমাদের জনগণের কাছে যেতে হবে। তাদের চাওয়াগুলো নিয়ে ইতিবাচকভাবে জনগণকে সংগঠিত করতে হবে।

সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অশুভ ষড়যন্ত্র বাস্তবায়ন করতে দেশকে অনিবার্য গৃহযুদ্ধের দিকে ঠেলে দিচ্ছেন বলে মন্তব্য করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, এই দেশ ভুটান কিংবা সিকিম নয়, বাংলাদেশ। তাই প্রধানমন্ত্রী শত চেষ্টা করেও ১৬ কোটি মানুষকে অন্যায়ভাবে দাবিয়ে রাখতে পারবে না। পুলিশ ও র্যা ব দিয়েও গণতন্ত্রকামী মানুষের আন্দোলন দমন করা যাবে না। জনগণ তাদের অধিকার প্রতিষ্ঠা করবেই।

প্রধানমন্ত্রীকে দেশের অভিভাবক উল্লেখ করে রিজভী বলেন, আপনার মুখে বিরোধীদলের বিরুদ্ধে অশ্লীল, অশ্রাব্য কথা শুনে দেশবাসী বিস্মিত হয়েছে।  আপনার অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হয়নি, হবেও না।

তিনি বলেন, বাংলাদেশের গণতন্ত্র এখন গোরস্থানে অবস্থান করছে। নাগরিক স্বাধীনতা নেই।

 

 

 

Related posts