রোহিঙ্গা ইস্যুতে ‘মুসলিম জাতিসংঘ’গঠনের হুঁশিয়ারিঃ

শীর্ষরিপো্র্ট ডটকম ।  ২৪  নভেম্বর  ২০১৬

রোহিঙ্গা ইস্যুতে ‘মুসলিম জাতিসংঘ’গঠনের হুঁশিয়ারিঃ

রোহিঙ্গা ইস্যুতে ‘মুসলিম জাতিসংঘ’গঠনের হুঁশিয়ারিঃ

মিয়ানমারে রোহিঙ্গা মুসলিম হত্যা বন্ধে জাতিসংঘ ভূমিকা না রাখলে বিকল্প ‘মুসলিম জাতিসংঘ’ গঠন করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন। একইসঙ্গে আগামী ৫ ডিসেম্বর (সোমবার) বাংলাদেশে মিয়ানমার রাষ্ট্রদূতের কার্যালয় ঘেরাও করার ঘোষণা দিয়েছেন।

মিয়ানমারে রোহিঙ্গা মুসলিম হত্যার প্রতিবাদে বৃহস্পতিবার বিকেলে জাতীয় মসজিদ বাইতুল মোকাররমের দক্ষিণ গেটে বিক্ষোভ মিছিল থেকে তারা এ হুঁশিয়ারি দেন।

বিক্ষোভ মিছিলে বক্তারা বলেন, মিয়ানমারে মুসলিম সম্প্রদায়ের ওপর যেভাবে হত্যা, নির্যাতন চালানো হচ্ছে সেভাবে জাতিসংঘ ও ওআইসি কোনো প্রতিবাদ করছে না। ওআইসিকে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। বাংলাদেশ সরকারের পক্ষ থেকেও জাতিসংঘে প্রস্তাব আনতে হবে। জাতিসংঘ যদি ভূমিকা না রাখে তাহলে বিকল্প ‘মুসলিম জাতিসংঘ’ গঠন করা হবে।

ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব এটিএম হেমায়েত উদ্দিন বলেন, ‘মিয়ানমার সরকার একটি জঙ্গি সরকার। এই সরকারের বিরুদ্ধে বিশ্ব বিবেককে ঐক্যবদ্ধ হতে হবে। শুধুমাত্র গতানুগতিক বিবৃতি দিয়ে দায়মুক্তি হবে না।’

ধিক্কার জানিয়ে তিনি বলেন, ‘আজ কোথায় বিশ্ব বিবেক? কোথায় মানবাধিকার? ওআইসিকে ধিক্কার, ধিক্কার সৌদি আরবকে, ধিক্কার মধ্যপ্রাচ্যকেও। তারা কেন কথা বলছে না? তোমরা কি অন্ধ? তোমরাকি বোবা? মুসলমানদের রক্ষা করো। অন্যথায় তোমাদের খবর আছে।’

ইসলামী ছাত্র আন্দোলনের সভাপতি নুরুল ইসলাম আল আমিন বলেন, এক মুসলমান অন্য মুসলমানের ভাই। আজ আমি আমার ভাইদের দিকে তাকালে সহ্য হয় না। আমার ভাইকে হত্যা করা হচ্ছে। আমি কিভাবে সহ্য করবো? জাতিসংঘ চাপ প্রয়োগের মাধ্যমে মুসলিম হত্যা বন্ধ করতে হবে।

 

Related posts