বিশ্বের নানা পেশার লোক অস্ট্রেলিয়ায় অভিবাসনের সুযোগ

শীর্ষরিপো্র্ট ডটকম। ৩০  জুন ২০১৬

বিশ্বের নানা পেশার লোক অস্ট্রেলিয়ায় অভিবাসনের সুযোগ

বিশ্বের নানা পেশার লোক অস্ট্রেলিয়ায় অভিবাসনের সুযোগ

বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের নানা পেশার লোকজন অস্ট্রেলিয়ায় অভিবাসনের সুযোগ পাচ্ছেন। দেশটির সরকার ইতোমধ্যে ২০১৬-১৭ অর্থবছরের জন্য পেশাগত দক্ষতার নতুন তালিকা প্রকাশ করেছে।

তথ্যপ্রযুক্তিতে বিশেষজ্ঞ, অ্যাকাউন্টিং ও ফিন্যান্স, মার্কেটিং, ব্যাংকার, চিকিৎসক, প্রকৌশলী, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কৃষিজীবী ও নার্সদের জন্যে থাকছে বিশেষ সুযোগ।

স্থায়ী অভিবাসনের জন্য চিকিৎসকদের পছন্দের তালিকায় শীর্ষে রয়েছে অস্ট্রেলিয়া। ক্লিনিক্যাল, নন-ক্লিনিক্যাল ও স্কিল মাইগ্রেশন এ তিন শ্রেণিতে অস্ট্রেলিয়ায় স্থায়ী অভিবাসন নিতে পারেন চিকিৎসকরা।

এবার তালিকায় নতুন পেশা যোগ হয়েছে। আবার কিছু পেশা বাদ পড়েছে। এ বিষয়ে https://www.border.gov.au/Trav/Work/Work/Skills-assessment-and-assessing-authorities/skilled-occupations-lists/SOL ওয়েবসাইটে গেলে বিস্তারিত জানা যাবে।

আবেদন করতে হলে ইংরেজি ভাষার দক্ষতা প্রমাণ হিসেবে আইইএলটিএসের স্কোর ৬.৫ ওভারঅল ৭.০ লাগবে। এ বিষয়ে বিস্তারিত জানতে https://www.border.gov.au/Lega/Lega/Form/Immi-FAQs/aelt চাইলে ক্লিক করা যেতে পারে।

আন্তর্জাতিক অভিবাসনবিষয়ক আইনজীবী ও ওয়ার্ল্ড ওয়াইড মাইগ্রেশন কনসালট্যান্টস লিমিটেডের চেয়ারম্যান অ্যাডভোকেট ড. শেখ সালাহউদ্দিন আহমেদ রাজু বলেন, সাউথ অস্ট্রেলিয়া রাজ্যের অভিবাসনে এবার পরিবর্তন আসছে। এ জন্য ৩০ জুন থেকে সাউথ অস্ট্রেলিয়া রাজ্যের জন্য অভিবাসনের আবেদন করার ব্যবস্থা বন্ধ থাকছে।

তবে আগামী ৪ জুলাই পরিবর্তিত পেশার তালিকা কার্যকর ওয়ার সম্ভাবনা আছে। এটা কার্যকর হলে অভিবাসনের আবেদন করার সুযোগ ফের চালু হবে।

অস্ট্রেলিয়ায় অভিভাসনের জন্যে হোয়াটসঅ্যাপ অথবা ভাইবারে +৬০১৬৮১২৩১৫৪ এবং +৬০১৪৩৩০০৬৩৯ নম্বরে জীবনবৃত্তান্ত পাঠাতে পারেন।

 

 

 

Related posts