বক্তৃতার শুরুতেই মিডিয়ার ওপর ক্ষোভ অর্থমন্ত্রীর

শীর্ষরিপো্র্ট ডটকম। ৩  জুন  ২০১৬

বক্তৃতার শুরুতেই মিডিয়ার ওপর ক্ষোভ অর্থমন্ত্রীর

বক্তৃতার শুরুতেই মিডিয়ার ওপর ক্ষোভ অর্থমন্ত্রীর

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত প্রস্তাবিত বাজেটোত্তর সংবাদ সম্মেলনে বক্তৃতার শুরুতেই বাজেট নিয়ে পত্রিকায় প্রকাশিত সংবাদের প্রতিক্রিয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন ।

শুক্রবার বিকেল ৪টায় রাজধানীর ওসমানী মিলনায়তনে সংবাদ সম্মেলনের শুরুতেই তিনি ক্ষোভ প্রকাশ করেন।

একটি জাতীয় দৈনিকে প্রকাশিত নারীদের নিয়ে এক প্রতিবেদনের প্রসঙ্গ টেনে অর্থমন্ত্রী বলেন, ‘এটি একটি নির্বোধের মতো রিপোর্ট হয়েছে। ক্ষমতায়নে এবং অর্থনৈতিক কর্মকাণ্ডে নারীর অংশগ্রহণ বাড়ছে। এখানে মাত্র সাড়ে তিন শতাংশ নারীর জন্য বরাদ্দ রয়েছে বলে উল্লেখ করা হয়েছে, যা একেবারেই দায়িত্বহীনতার পরিচয়।’

এরপর আরেকটি দৈনিকের প্রথম পাতায় প্রকাশিত মধ্য আয়ের দেশ নিয়ে আরেকটি প্রতিবেদনের প্রসঙ্গ তুলে তিনি বলেন, ‘তিনি (প্রতিবেদক) একজন বিরাট পণ্ডিত। যদিও তিনি প্রতিবেদনে নাম লেখেননি।’

মুহিত বলেন, ইতোমধ্যেই বাংলাদেশ নিম্ন মধ্য আয়ের দেশে পৌঁছে গেছে। চলতি বছরের বাজেটের সঙ্গে মধ্য আয়ের দেশে উন্নতি হওয়ার সরাসরি কোনো সম্পর্ক নেই। আমরা বলেছি, ২০২১ সাল নাগাদ দেশকে মধ্য আয়ের দেশে উন্নীত করতে চাই। এত বড় একটি পত্রিকা কি করে এমন নির্বোধের মতো রিপোর্ট করে, তা বুঝে আসে না।

সংবাদ সম্মেলনে অর্থমন্ত্রী বাজেট প্রসঙ্গে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দিচ্ছেন। রাজধানীর ওসমানী মিলনায়তনে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।

 

Related posts