পাবলিক প্রাইভেট পার্টনারশিপের সম্ভাবনা ভালো : অর্থমন্ত্রী

শীর্ষরিপো্র্ট ডটকম ।  ৪  নভেম্বর  ২০১৬

পাবলিক প্রাইভেট পার্টনারশিপের সম্ভাবনা ভালো : অর্থমন্ত্রী

পাবলিক প্রাইভেট পার্টনারশিপের সম্ভাবনা ভালো : অর্থমন্ত্রী

পাবলিক প্রাইভেট পার্টনারশিপের (পিপিপি) সম্ভাবনা ভালো বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। বৃহস্পতিবার রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে পিপিপি কর্তৃপক্ষ এবং ১৪টি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের মধ্যে এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. আবুল কালাম আজাদ, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব এম ইউনুসুর রহমান এবং এসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশের চেয়ারম্যান আনিস এ খান চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

পিপিপি কর্তৃপক্ষের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সৈয়দ আফসার এইচ উদ্দিন এবং ১৪টি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালকরা নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। চুক্তির আওতায় ১৪টি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভিন্ন প্রকল্প বাস্তবায়নের জন্য পিপিপি কর্তৃপক্ষকে আর্থিক সহায়তা প্রদান করবে।

অর্থমন্ত্রী বলেন, পিপিপির আওতায় বিনিয়োগের দরজা খোলা। এ উদ্যোগের আওতায় আমরা ইতোমধ্যেই কিছু বিনিয়োগ প্রস্তাব পাওয়া শুরু করেছি।

দেশের বর্তমান অর্থনৈতিক অবস্থাকে আশাব্যঞ্জক উল্লেখ করে মুহিত বলেন, বাংলাদেশকে ধাপে ধাপে উন্নয়নের প্রত্যাশিত পর্যায়ে নিয়ে যেতে বর্তমান সরকারের গৃহীত বিভিন্ন কর্মসূচিকে বিশ্ব সম্প্রদায় প্রশংসা করছে।

 

Related posts