দেশে ক্যান্সারের প্রকোপ বাড়ছে:বিএসএমএমইউ

শীর্ষরিপো্র্ট ডটকম ৮ নভেম্বর  ২০১৬

দেশে ক্যান্সারের প্রকোপ বাড়ছে:বিএসএমএমইউ

দেশে ক্যান্সারের প্রকোপ বাড়ছে:বিএসএমএমইউ

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ভিসি অধ্যাপক ডা. কামরুল হাসান খান বলেছেন, নানা কারণে বাংলাদেশে ক্যান্সারের প্রকোপ বাড়ছে। তবে সে তুলনায় চিকিৎসার সুযোগ সুবিধা সীমিত। তারপরও যতটুকু সাধ্য ও সুযোগ রয়েছে, তা দিয়েই সমন্বিতভাবে রোগীদের চিকিৎসাসেবা দিতে হবে।

আন্তর্জাতিক মেডিকেল ফিজিক্স দিবস উপলক্ষে সোমবার বাংলাদেশ এটমিক এনার্জি কমিশন ও বাংলাদেশ মেডিকেল ফিজিক্স অ্যাসোসিয়েশনের উদ্যোগে আয়োজিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিএসএমএমইউ’র ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউক্লিয়ার মেডিসিন অ্যান্ড এলায়েড সায়েন্স অডিটোরিয়ামে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ মেডিকেল ফিজিক্স অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক ডা. সাদিকুর আর মালিকের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাইম এশিয়া ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর অধ্যাপক গিয়াস উদ্দিন আহমেদ। মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনারারি প্রফেসর ড. কে সিদ্দিক-ই রাব্বানি ও বাংলাদেশ মেডিকেল ফিজিক্স অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক ডা. সাদিকুর আর মালিক। স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ মেডিকেল ফিজিক্স অ্যাসোসিয়েশনের সেক্রেটারি জেনারেল অধ্যাপক ডা. কামিলা আফরোজ কাদির।

 

Related posts