ডিএসসিসি এলাকায় স্থায়ী পশু হাটের ব্যবস্থা করা হবে: মেয়র সাঈদ খোকন

শীর্ষরিপো্র্ট ডটকম । ২৩মে  ২০১৭

ডিএসসিসি এলাকায় স্থায়ী পশু হাটের ব্যবস্থা করা হবে: মেয়র সাঈদ খোকন

ডিএসসিসি এলাকায় স্থায়ী পশু হাটের ব্যবস্থা করা হবে: মেয়র সাঈদ খোকন

মাংশ ব্যবসায়ীরা একটি স্থায়ী পশুর হাটের দাবীসহ বিভিন্ন সমস্যার কথা তুলে ধরলে মেয়র তাদের জন্য একটি স্থায়ী পশু হাটের ব্যবস্থা করা হবে বলে জানান। মেয়র সাঈদ খোকনের সাথে সন্তোষজনক আলোচনার প্রেক্ষিতে মাংশ ব্যবসায়ীগন ধর্মঘট প্রত্যাহার করে নেন।

আজ মঙ্গলবার সকালে নগর ভবনস্থ সেমিনার কক্ষে ঢাকা দক্ষিণের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন মহানগরীর বিভিন্ন মাংশ ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দের সাথে এক জনাকীর্ন সাংবাদিক সম্মেলনে উক্ত দর নির্ধারন করে দেন। ১লা রমজান থেকে ২৬ রমজান পর্যন্ত এ দর মেনে চলার জন্য ব্যবসায়ীদের নির্দেশনা দেন। স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর, ব্যবসায়ীদের প্রতিনিধি এবং কর্পোরেশনের প্রতিনিধি সমন্বয়ে মনিটরিং টিম গঠন করা হবে। এ কমিটি রমজানে বাজার দর যাচাই-বাছাই করবে এবং কেউ নির্ধারিত মূল্যের চেয়ে বেশি মূল্যে মাংশ বিক্রয় করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করবে।

আসন্ন পবিত্র রমজানে সর্বসম্মতিক্রমে কেজি প্রতি গরুর মাংশ দেশী ৪৭৫/-টাকা, বিদেশী ৪৪০/-টাকা, খাসীর মাংশ ৭২৫/-টাকা, বকরী ও ভেড়ার মাংশ ৬২০/-টাকা এবং মহিষের মাংশ ৪৪০/-টাকা বিক্রয় মূল্য নির্ধারণ করা হয়েছে।

সভায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর হুমায়ুন কবির ও ফরিদ উদ্দিন আহম্মেদ রতন, প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রি. জে. সালাউদ্দিন ও অন্যান্য উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। মাংশ ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দের মধ্যে গোলাম মর্তুজা মন্টু, রবিউল আলম ও শামীম আহমেদ বক্তৃতা করেন।

মেয়র পবিত্র রমজানে ধর্মপ্রাণ মুসল্লীদের খেদমতে একটু কম লাভে সঠিক ওজনে ভালো মানের মাংশ বিক্রির জন্য ব্যবসায়ীদের প্রতি আহবান জানান। তিনি বলেন, রমজানের পবিত্রতা রক্ষাসহ ধর্মপ্রাণ মুসল্লীদের যাতে কোন সমস্যা না হয় সেজন্য রেষ্টুরেন্ট/ফল/ক্লাব/বার/ইমাম সমাজ ইত্যাদি বিভিন্ন সেক্টরের সাথে ইতোমধ্যেই মতবিনিময় করেছি। এরই ধারাবাহিকতায় আজ মাংশ ব্যবসায়ীদের সাথে এ আয়োজন।

পরে মেয়র সাঈদ খোকন কর্পোরেশনের পরিবহন চালক ও শ্রমিক কর্মচারী ইউনিয়নের  (রেজি নং-২২০১) এর নব-নির্বাচিত কর্মকর্তাদের অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন। সায়েদাবাদ কেন্দ্রীয় মটর গ্যারেজে আয়োজিত এ অভিষেক অনুষ্ঠানে মেয়র নিষ্ঠা ও আন্তরিকতার সাথে স্ব স্ব দায়িত্ব পালনের মাধ্যমে নগরবাসীর সেবায় আত্মনিয়োগে সচেষ্ট হওয়ার জন্য নব-নির্বাচিত নেতৃবৃন্দের প্রতি আহবান জানান।

ইউনিয়নের সভাপতি মোঃ আক্তার দেওয়ানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অভিষেক অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল, মহা-ব্যবস্থাপক (পরিবহন) মিঃ নিতাই চন্দ্র সেনসহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগন, ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ শাহ আলম শাহীন এবং কমিটির  নব-নির্বাচিত অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

 

Related posts