জনগণ এখন স্বতঃস্ফূর্তভাবে কর দেয় : অ্যাটর্নি জেনারেল

শীর্ষরিপো্র্ট ডটকম ।  ৬  নভেম্বর  ২০১৬

জনগণ এখন স্বতঃস্ফূর্তভাবে কর দেয় : অ্যাটর্নি জেনারেল

জনগণ এখন স্বতঃস্ফূর্তভাবে কর দেয় : অ্যাটর্নি জেনারেল

মানুষ এখন স্বতঃস্ফূর্তভাবে কর দেয় বলে মন্তব্য করেছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। শনিবার রাজধানীর আগারগাঁওয়ে আয়কর মেলা প্রাঙ্গণে অ্যাটর্নি জেনারেলের কার্যালয়ের সঙ্গে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) ‘পার্টনারশিপ ডায়ালগ’ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

অ্যাটর্নি জেনারেল বলেন, একসময় মানুষ কর দেওয়ার ভয়ে পালাতো। এখন পালাচ্ছে না। বেশ উৎসাহ নিয়ে কর দিচ্ছে। পাশাপাশি অন্যকেও কর দেওয়ার পরামর্শ দিচ্ছে। জনগণ বুঝতে পারছে, কর না দিলে দেশ উন্নত হবে না। তাই কর দেওয়ার সময় ভিড় হলেও কর দিচ্ছে।

এনবিআর চেয়ারম্যান মো. নজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন এনবিআর সদস্য (কর প্রশাসন) আবদুর রাজ্জাকসহ অন্য কর্মকর্তারা।

এনবিআরের নিজস্ব ভবনের বিশাল চত্বরে আয়োজিত আয়কর মেলায় এবার বুথের সংখ্যা ১০৯টি। মেলায় অধিকসংখ্যক সেবা বুথ ছাড়াও রয়েছে মুক্তিযোদ্ধা, সিনিয়র সিটিজেন, নারী ও প্রতিবন্ধী করদাতাদের জন্য পৃথক বুথ, কর একাডেমি, শুল্ক একাডেমি, কর ও মূসক ট্রাইব্যুনালের জন্য বুথ ও শিশুদের জন্য পৃথক কিডস জোন। রাজধানীসহ সব বিভাগীয় শহরে সাত দিনব্যাপী এ মেলা চলছে।

জেলা শহরে চার দিনব্যাপী, ২৯টি উপজেলায় দুই দিনব্যাপী স্থায়ী আয়কর মেলা ও ৫৭  উপজেলায় দিনব্যাপী ভ্রাম্যমাণ আয়কর মেলা হচ্ছে।

 

Related posts