কর ফাঁকিবাজদের বিরুদ্ধে মাসব্যাপী অভিযান শুরু

শীর্ষরিপো্র্ট ডটকম ।  ২১  ডিসেম্বর  ২০১৬

কর ফাঁকিবাজদের বিরুদ্ধে মাসব্যাপী অভিযান শুরু

কর ফাঁকিবাজদের বিরুদ্ধে মাসব্যাপী অভিযান শুরু

যারা কর, শুল্ক ফাঁকি ও স্বেচ্ছায় কর দিচ্ছে না- তাদের বিরুদ্ধে আজ (বুধবার) থেকে মাসব্যাপী অভিযান শুরু হলো জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মো. নজিবুর রহমান বলেছেন ।

বুধবার রাজধানীর সেগুনবাগিচায় এনবিআর প্রাঙ্গণে রয়েল বেঙ্গল টাইগার ভাস্কর্য স্থাপন কার্যক্রমের উদ্বোধনকালে তিনি একথা বলেন। অনুষ্ঠানে জাতীয় রাজস্ব বোর্ডের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এনবিআর চেয়ারম্যান বলেন, কথা অনেক হয়েছে। এবার কাজ হবে। এনবিআরের দুটি রূপ। যখন কোন করদাতা রাজস্ব বান্ধব অবস্থান নেন, তখন আমরা তাকে ফুল দিয়ে বরণ করি। আবার যখন কর ফাঁকি দেয়া হয়, মুদ্রাপাচারের মত ঘটনা ঘটে, তখন এনবিআর ব্যাঘ্র রূপ ধারণ করে।

নজিবুর রহমান বলেন, আগামী ২১ জানুয়ারি পর্যন্ত এ অভিযান চলবে। আগামী ২৬ জানুয়ারি আন্তর্জাতিক কাস্টমস দিবসে অর্থমন্ত্রীর (আবুল মাল আবদুল মুহিত) কাছে এ বিষয়ে প্রতিবেদন উপস্থাপন করা হবে।

তিনি বলেন, বর্তমান সরকারের ভিশন ২০২১ ও ২০৪১ বাস্তবায়নে রাজস্ব যোগান দিতে প্রস্তুত হচ্ছে এনবিআর। এজন্য শক্তিশালী এনবিআর গঠন করা হচ্ছে। বকেয়া রাজস্ব আদায়েরও কঠোর ব্যবস্থা নেবে এনবিআর। রাজস্ব আহরণে যা যা করা দরকার তা করা হবে। এখন থেকে কথা কম কাজ হবে বেশি। আগে অনেক কথা বলেছি।

তিনি আরও বলেন, এনবিআরের দুটি রূপ। একটি ফুলেল শুভেচ্ছা আর এর সঙ্গে এনবিআরের আরেকটি রূপ রয়েছে বাঘের। রাজস্ব বান্ধব হলে ফুল দিই। আর এর ব্যত্যয় ঘটলে বাঘের মূর্তি ধারণ করে।

 

Related posts