সিলেটের সেনা অভিযান যে কোন সময় শেষ হতে পারে : স্বরাষ্ট্রমন্ত্রী

শীর্ষরিপো্র্ট ডটকম ।  ২৭  মার্চ  ২০১৭

সিলেটের সেনা অভিযান যে কোন সময় শেষ হতে পারে : স্বরাষ্ট্রমন্ত্রী

সিলেটের সেনা অভিযান যে কোন সময় শেষ হতে পারে : স্বরাষ্ট্রমন্ত্রী

সিলেটে জঙ্গিদের নিরস্ত্র করার মাধ্যমে আস্তানার নিয়ন্ত্রন গ্রহণ করার পর সেনা অভিযান যে কোন সময়ে শেষ করা হবে বলেছেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান ।

মন্ত্রী বলেন, “আমরা প্রত্যাশা করছি জঙ্গিদের পরাজিত করার পর সেনা অভিযান যে কোন সময় শেষ হবে।

মন্ত্রী আজ সচিবালয়ে তার দপ্তরে সিলেটে চারদিন ব্যাপী সেনা অভিযান নিয়ে সাংবাদিকদের ব্রিফিংকালে এ কথা বলেন।

তিনি বলেন, সেনা কমান্ডোকে অভিযানের নেতৃত্ব দিতে ডাকা হয়েছে। ক্ষয়-ক্ষতি যাতে কম হয় তার জন্য সেনা কমান্ডোরা ধীর গতিতে অভিযান পরিচালনা করছে। আইন-শৃংখলা বাহিনীর সদস্যরা সেনা কমান্ডোকে সহযোগিতা করছে।

তিনি বলেন, আস্তানার ভিতরে আরো অনেক জঙ্গি থাকার সম্ভাবনা রয়েছে। তবে তারা সবাই পরাজিত হবে। জঙ্গিরা ইতিমধ্যে আস্তানার ভিতর ও বাইরে থেকে হামলা চালিয়ে ৬ জনকে হত্যা করেছে। তাদের মধ্যে ২ জন পুলিশ কর্মকর্তা রয়েছেন। এর প্রেক্ষিতে শনিবার রাতে সেনা কমান্ডোকে অভিযানে ডাকা হয়।

দুটি পৃথক বিস্ফোরণের কারণে ৫০ জনের মতো লোক আহত হয়েছে। যাদের মধ্যে র‌্যাবে কর্মরত দুইজন সেনা কর্মকর্তা রয়েছেন।

মন্ত্রী বলেন, “আইন-শৃংখলা বাহিনী সজাগ থাকার কারনে সিলেটের জঙ্গি আস্তানা খুজে বের করে সেনা অভিযান পরিচালনা করা সম্ভব হয়েছে।”

তিনি বলেন, গোয়েন্দা খবরের ভিত্তিতে জঙ্গি আস্তানা চিহ্নিত করন, আস্তানাটি ঘিরে ফেলা ও পরবর্তীতৈ সেনা বাহিনীর একজন মেজর জেনারেলের নেতৃত্বে অভিযান পরিচালনা করা সম্ভব হয়েছে।

গত ২৫ মার্চ রাত থেকে সেনা কমান্ডো বাহিনী অভিযান পরিচালনা করছে। তার আগে আইন-শৃংখলা বাহিনীর সদস্যরা আস্তানাটি ঘিরে রেখেছিলো।

 

Related posts