রোহিঙ্গাদের পাশে আমাদের দাঁড়ানো উচিত : মাহবুব

শীর্ষরিপো্র্ট ডটকম ।  ১৩  ডিসেম্বর  ২০১৬

রোহিঙ্গাদের পাশে আমাদের দাঁড়ানো উচিত : মাহবুব

রোহিঙ্গাদের পাশে আমাদের দাঁড়ানো উচিত : মাহবুব

বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জে. ( অব.) মাহবুবুর রহমান বলেছেন, একাত্তরের স্বাধীনতা যুদ্ধের সময় বাংলাদেশের মানুষের শরণার্থী হওয়ার ইতিহাস রয়েছে, সেটি ভুলে গেলে আমাদের চলবে না। কাজেই মিয়ানমারের আরাকান রাজ্যের নির্যাতিত মুসলিম রোহিঙ্গাদের পাশে আমাদের দাঁড়ানো উচিত।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের হলরুমে বাংলাদেশ মানবাধিকার পর্যবেক্ষণ পরিষদ আয়োজিত আন্তর্জাতিক মানবাধিকার পরিস্থিতি ও সমকালীন প্রসঙ্গ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

বাংলাদেশ মানবাধিকার পর্যবেক্ষণ পরিষদের চেয়ারম্যান মো. নূরুল হুদা মিলু চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় বাংলাদেশ মানবাধিকার ফেডারেশনের আহ্বায়ক ড. শাহজাহান, কলামিস্ট ও সাংবাদিক কাজী সিরাজ, সাংবিধানিক অধিকার ফোরামের সাধারণ সম্পাদক সুরঞ্জন ঘোষ, সংগঠনের নির্বাহী পরিচালক তালুকদার মনিরুজ্জামান মনির প্রমুখ উপস্থিত ছিলেন।

মাহবুবুর রহমান বলেন, মিয়ানমারে রোহিঙ্গারা নিশ্চিহ্ন হয়ে যাচ্ছে। পার্শ্ববর্তী দেশ হিসেবে আমরা তাদের জন্য কিছুই করতে পারছি না। উল্টো রোহিঙ্গাদের নৌকা সাগরে পাঠিয়ে দিচ্ছি।

সরকারের উদ্দেশে তিনি বলেন, সংসদে একটি শক্তিশালী বিরোধী দল নেই। এমন অবস্থায় পুলিশ যদি নাসিরনগরে হামলা এবং সাঁওতালদের ঘরবাড়িতে আগুন দেয়ার সঙ্গে জড়িয়ে পরে তবে দেশের মানবাধিকার পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়াবে?

 

 

Related posts