ব্যবসা করবেন চাঁদা দেবেন না : ডিএমপি কমিশনার

শীর্ষরিপো্র্ট ডটকম। ৩১  মে  ২০১৬

আপনারা ভালোভাবে ব্যবসা করবেন, চাঁদাবাজরা চাঁদা চাইলে দেবেন না। চাঁদা চাইলে পুলিশকে জানান। এতে ভয়ের কিছু নেই বলেছেন,ব্যবসায়ীদের উদ্দেশে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া ।

ব্যবসা করবেন চাঁদা দেবেন না : ডিএমপি কমিশনার

ব্যবসা করবেন চাঁদা দেবেন না : ডিএমপি
কমিশনার

মঙ্গলবার ডিএমপির লালবাগ বিভাগে সিসিটিভি ক্যামেরা কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

কমিশনার আরো বলেন, ঢাকায় মাদক, ছিনতাই, রাহাজানি, টেন্ডারবাজি কোনভাবেই বরদাস্ত করা হবে না। প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী এ বিষয়ে সুনির্দিষ্ট নির্দেশনা দিয়েছেন। জনগণের প্রতি আমার আহ্বান, আপনারা আমাদের প্রতি আস্থা রাখুন। আমরা আপনাদের সহযোগিতা চাই।

রাজধানীর থানাগুলোর সেবার মান উন্নত হয়েছে উল্লেখ করে আছাদুজ্জামান মিয়া বলেন, থানার পুলিশ কর্মকর্তাদের নির্দেশনা দেয়া হয়েছে, যাতে কেউ থানায় গেলে তাদের উপর খবরদারি না চালানো হয়। কেউ থানায় সাহায্য চাইতে গেলে তার কথা ধৈর্যসহকারে শুনতে হবে। তাদের সঠিক পরামর্শ দিয়ে খুশিমনে সেবা দিতে হবে।

লালবাগ বিভাগের ব্যবসায়ীদের অর্থায়নে গুরুত্বপূর্ণ এলাকাসমূহে মোট ৩ হাজার ৩৪০টি সিসি ক্যামেরা বসানো হয়েছে। এবিষয়ে কমিশনার বলেন, ব্যবসায়ীরা জনস্বার্থ ও জননিরাপত্তার কথা বিবেচনা করে এ ধরণের উদ্যোগ নেয়ায় আপনাদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। সিসিটিভি ক্যামেরা থাকলে অপরাধীরা সহজে অপরাধ করতে পারবে না। সিসিটিভি ক্যামেরা বসানোর কারণে গুলশান বিভাগে গত ১ বছরে কোন চুরি ছিনতাইয়ের ঘটনা ঘটেনি।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মীজানুর রহমান, লালবাগ বিভাগের উপ-কমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার ও এই বিভাগের অন্তর্ভুক্ত থানাগুলো পরিদর্শকরা (ইন্সপেক্টর)।

 

 

Related posts