বিভিন্ন রাজনৈতিক দলের শ্রদ্ধা শেরে বাংলার মাজারে

শীর্ষরিপো্র্ট ডটকম । ২৮  এপ্রিল  ২০১৭

বিভিন্ন রাজনৈতিক দলের শ্রদ্ধা শেরেবাংলার মাজারে

বিভিন্ন রাজনৈতিক দলের শ্রদ্ধা শেরেবাংলার মাজারে

জাতীয় নেতা শেরেবাংলা এ কে ফজলুল হকের মাজারে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ, বিশেষ মোনাজাত ও আলোচনা সভাসহ বিভিন্ন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ৫৫তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।

জাতীয় নেতার মৃত্যুবার্ষিকী উপলক্ষে বৃস্পতিবার সকাল সাড়ে ৭টায় আওয়ামী লীগের পক্ষ থেকে মরহুমের কবরে শ্রদ্ধা নিবেদন ও রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করা হয়।

মোনাজাত শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, তৃণমূলে নিজেদের দুর্বলতা ঢাকতে বিএনপি একেক সময় একেক কথা বলছে। গণআন্দোলনে ব্যর্থ হওয়া বিএনপি নির্বাচনেও ব্যর্থ হবে। যারা গণআন্দোলন করে ব্যর্থ হয়েছে, তাদের পক্ষে জাতীয় নির্বাচনে জয়লাভ করা সম্ভব নয়।

এসময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী ও এনামুল হক শামীম, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়াও ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর ও দক্ষিণ, আওয়ামী যুবলীগ, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, বাংলাদেশ ছাত্রলীগ, কৃষকলীগ, ছাত্রলীগ ঢাকা মহানগর দক্ষিণ, জাতীয় গণতান্ত্রিক লীগ, শেরেবাংলা জাতীয় স্মৃতি সংসদ, সহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের পক্ষ থেকে শেরে বাংলার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এদিকে শেরেবাংলার ৫৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে তিন নেতার মাজার প্রাঙ্গণে আলোচনা সভার আয়োজন করে জাতীয় গণতান্ত্রিক লীগ।

সংগঠনের সভাপতি এম এ জলিলের সভাপতিত্বে সভায় আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, ইতিহাসবিদ সিরাজ উদ্দীন আহমেদ, বিশিষ্ট সমাজসেবক অধ্যাপক ড. নীলিমা চৌধুরী, কৃষক লীগের সহ সভাপতি শেখ মো. জাহাঙ্গীর আলম প্রমুখ বক্তব্য রাখেন।

এর আগে সকালে তিন নেতার মাজার প্রাঙ্গনে আলোচনা সভার আয়োজন করে শেরেবাংলা জাতীয় স্মৃতি সংসদ। সংগঠনের সভাপতি কবি আবদুল খালেকের সভাপতিত্বে সভায় বিচারপতি মুনসুরুল হক চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, শেরেবাংলার নাতি একে ফাইজুল হক রাজু প্রমুখ বক্তব্য রাখেন।

এছাড়াও জাতীয় নেতার মৃত্যুবার্ষিকী উপলক্ষে বরিশাল বিভাগ সমিতি বিকেলে রাজধানীর শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভার আয়োজন করে।

 

Related posts