বিভিন্ন জেলার দলের বয়োজ্যেষ্ঠদের সম্মান করতে বললেন শেখ হাসিনা

শীর্ষরিপো্র্ট ডটকম ।  ১৬   অক্টোবর  ২০১৬

আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের উদ্দেশ্যে করে বিভিন্ন জেলার বয়োজ্যেষ্ঠ নেতাদের সম্মান করতে বলেছেন দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের জাতীয় কমিটির বৈঠকে এসব কথা বলেন আওয়ামী লীগের সভাপতি। বৈঠকের শুরুতে সূচনা বক্তব্য দেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আওয়ামী লীগ সভাপতি বলেন, ১৯৮১ থেকে ২০১৬। ৩৫ বছর। আর কত? আমি চাই, সবাই নতুন নেতা নির্বাচন করুক।

দলীয় প্রধানের এমন বক্তব্যের পর আলোচনায় অংশ নেন জাতীয় কমিটির সদস্য সিলেট মহানগর নেতা মোহাম্মদ সানোয়ার, খুলনার চিশতি সোহরাব হোসেন, পঞ্চগড়ের মনিরুল কাদের।

বৈঠকে উপস্থিত বিভিন্ন জেলার বয়োজ্যেষ্ঠ নেতারা বক্তব্য দেয়ার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলের সাংগঠনিক সম্পাদকদের ইঙ্গিত করে বলেন, আমাদের অনেক জেলায় ৩০-৪০-৫০ বছর রাজনীতি করেন এমন নেতা আছেন। অনেকে কেন্দ্রে বড় নেতা হয়ে তাদের অসম্মান করেন। এই খবর আমার কাছে আছে। সম্মান করতে হবে। কেন্দ্রের বড় নেতা হয়ে গেলে জেলার নেতাদের আর সম্মান করে না। এটা হতে পারে না।

আওয়ামী লীগ সভাপতি বলেন, বয়োজ্যেষ্ঠদের সম্মান করার বিষয়, এগুলো পরিবার থেকে শিক্ষা নিতে হয়। এসব শৃঙ্খলাগুলো দলে থাকতে হবে।

এ সময় দলের উপদেষ্টা পরিষদ সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমদের কাছে প্রধানমন্ত্রী জানতে চান আপনি কত বছর বয়সে সংস সদস্য হয়েছেন? উত্তরে উত্তরে তোফায়েল আহমদ জানান, ২৮ বছর বয়সে।

পরে দলের আরেক উপদেষ্টা পরিষদ সদস্য ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমুর কাছেও একই বিষয়ে জানতে চান শেখ হাসিনা। পরে তিনি বলেন, দলে জুনিয়রদের বয়োজ্যেষ্ঠদের সম্মান করতে হবে।

 

Related posts