বাংলার বাঘ শীর্ষক চিত্র প্রদর্শনী শেষ হলো

শীর্ষরিপো্র্ট ডটকম । ০৮  আগস্ট ২০১৬

বাংলার বাঘ শীর্ষক চিত্র প্রদর্শনী শেষ হলো

বাংলার বাঘ শীর্ষক চিত্র প্রদর্শনী শেষ হলো

বিশ্ব বাঘ দিবস-২০১৬ উপলক্ষে ইউএসএইড এর বাঘ যাত্রা কর্তৃক শিল্পকলা একাডেমির ফাইন আর্ট গ্যালারিতে আয়োজিত ১০-দিনব্যাপী টাইগার নাজিরের একক আর্ট এক্সিবিশন ‘বাঘ যাত্রা’ প্রদর্শনী হয়েছে রোববার।

বন্য বাঘের প্রতি টাইগার নাজিরের গভীর আবেগ রয়েছে এবং তিনি ক্যানভাসে রঙ-তুলির ছোঁয়ায় তা তুলে ধরছেন। এ যাবত তিনি বাঘ নিয়ে ৩০ হাজারেরও বেশি চিত্র এঁকেছেন। বাঘের প্রতি ভালবাসার এই এক লক্ষ্যমাত্রায় ‘ওয়াইল্ড টিম’ এর উদ্যোগে চিত্রশিল্পী নাজির হোসেনের ইন্ডিজেনাস আর্ট ফর্ম ও ট্রেডিশনাল ফোক মোটিফ ভিত্তিক নির্বাচিত চিত্রকর্ম প্রদর্শিত হয়েছে।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউএসএইড এর বেঙ্গল এ্যাক্টিভিটির চিফ অব পার্টি গ্যারি এফ. কলিন্স।

টাইগার নাজির বলেন, ‘বাঘ রক্ষার জন্য আমি আজীবন এভাবে কাজ করে যেতে চাই। মাঝেমধ্যেই আমার বাসা ভাড়া দেবার টাকা থাকেনা। তারপরও সব প্রতিকূলতার মাঝে আমি বাঘের ছবি আকা বন্ধ করিনি। ইউএসএইডকে ধন্যবাদ আমার পাশে এসে দাঁড়ানোর জন্য।’

প্রধান অতিথির বক্তব্যে আসাদুজ্জামান নূর বলেন, ‘দুঃখজনক হলেও সত্যি, নানা প্রতিকূল কারণে বাঘ কমে যাচ্ছে। এর পেছনে আসলে কি কি কারণ কাজ করছে তা নিয়ে বিশদ জানা বাকী আছে। এজন্য সবাইকে কাজ করতে হবে। সমস্যার গভীরে যেতে হবে।

বেঙ্গল টাইগার্স কনজারভেশন অ্যাক্টিভিটির (বাঘ) মাধ্যমে সুন্দরবনের বেঙ্গল টাইগার সংরক্ষণে বাংলাদেশ সরকারের সাথে যুক্ত হয়েছে ইউএসএইড। ইউএসএইড-এর অর্থায়নে এবং বাংলাদেশ সরকারের বন মন্ত্রনালয়ের নেতৃত্বে, ইউএসএইড এর বাঘ প্রকল্পের বাস্তবায়নে আছে ওয়াইল্ডটিম। সংবাদ-বিজ্ঞপ্তি।

 

Related posts