বাংলাদেশ পুরনো জঞ্জাল পেছনে ফেলে এগিয়ে যাবেঃ প্রধানমন্ত্রী

শীর্ষরিপো্র্ট ডটকম । ১৫ এপ্রিল  ২০১৭

বাংলাদেশ পুরনো জঞ্জাল পেছনে ফেলে এগিয়ে যাবেঃ প্রধানমন্ত্রী

বাংলাদেশ পুরনো জঞ্জাল পেছনে ফেলে এগিয়ে যাবেঃ প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন পুরনো বছরের জঞ্জাল পেছনে ফেলে নতুন বছরে বাংলাদেশ আরও সামনে এগিয়ে যাবে বলে আশা প্রকাশ করেছেন ।

শুক্রবার গণভবনে আওয়ামী লীগ নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে বাংলা নববর্ষের (১৪২৪) শুভেচ্ছা বিনিময়কালে এ আশাবাদ ব্যক্ত করেন প্রধানমমন্ত্রী।

অনুষ্ঠানে আওয়ামী লীগ নেতা আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, মতিয়া চৌধুরী, ওবায়দুল কাদের, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, সাহারা খাতুন, ফারুক খান, আব্দুর রাজ্জাক, মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, আবদুল মতিন খসরু, হাছান মাহমুদ, সুজিত রায় নন্দী, আমিনুল ইসলাম আমিন প্রমুখ উপস্থিত ছিলেন।

তিনি বলেন, নতুন বছরে বাংলাদেশ সামনে এগিয়ে যাবে। দেশের মানুষ আনন্দলোকে বাস করবে, সুন্দর জীবন পাবে।

বঙ্গবন্ধুর স্বপ্নের ক্ষুধা ও দারিদ্রমুক্ত সোনার বাংলা গড়ে তোলার প্রত্যয় পুনর্ব্যক্ত করে শেখ হাসিনা বলেন, দৃঢ়ভাবে বিশ্বাস করি আমরা লক্ষ্য অর্জন করতে পারব।

এসময় দেশের সব মানুষ ও প্রবাসী বাংলাদেশিদের নববর্ষের শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী।

আজ উৎসবের আমেজে নববর্ষ উদযাপন করা হয় গণভবনে, আয়োজন করা হয় নাচ-গানের।

শুভেচ্ছা বিনিময়ের জন্য সকাল সাড়ে ১০টায় গণভবন প্রাঙ্গণ প্যান্ডেলে আসেন প্রধানমন্ত্রী। আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা প্রধানমন্ত্রীকে নববর্ষের শুভেচ্ছা জানান। এসময় রবীন্দ্রনাথ ঠাকুরের বিখ্যাত বৈশাখী ‘এসো হে বৈশাখ এসো এসো’ গানটি পরিবেশন করেন শিল্পী সুবীর নন্দী, লাইলি ইসলাম, শামা রহমানসহ অন্য শিল্পীরা।

পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ উপস্থিত অতিথিরা ঐতিহ্যবাহী লোক সংগীত, বাউল, দেশাত্ববোধক, ভাওয়াইয়া, রবীন্দ্র, নজরুল, হাসান রাজা ও রজনীকান্তের গান উপভোগ করেন। এতে বাংলার সমৃদ্ধ সংস্কৃতি তুলে ধরে নৃত্য পরিবেশন করা হয়।

সুবির নন্দী, লাইলী ইসলাম, শামা রহমান, দিনাত জাহান মুন্নি, শবনম শিউলি, ফকির মণ্ডল, সামিনা হোসেন এমাসহ প্রখ্যত শিল্পীরা গান পরিবেশন করেন।

আওয়ামী লীগ নেতারা রবীন্দ্রনাথের ‘আন্দলোকে মঙ্গল আলোকে’ এই গানটি গাওয়ার মধ্য দিয়ে শেষ হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও তাদের সঙ্গে গলা মেলান।

এ উপলক্ষে অতিথিদের ঐতিহ্যবাহী খাবার মোয়া, মুড়কি, মোড়ালি, কদমা, জিলাপি ও বিভিন্ন ধরনের মিষ্টি পরিবেশন করা হয়।

 

 

 

Related posts