বাংলাদেশ দেশীয় এবং আন্তর্জাতিকভাবে ষড়যন্ত্রের শিকার : স্বরাষ্ট্রমন্ত্রী

শীর্ষরিপো্র্ট ডটকম। ২৫  জুলাই ২০১৬

বাংলাদেশ দেশীয় এবং আন্তর্জাতিকভাবে ষড়যন্ত্রের শিকার : স্বরাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশ দেশীয় এবং আন্তর্জাতিকভাবে ষড়যন্ত্রের শিকার : স্বরাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশ দেশীয় এবং আন্তর্জাতিকভাবে ষড়যন্ত্রের শিকার হচ্ছে ।রাজধানীর গুলশানে ইতালিয়ান নাগরিক তাভেল্লা সিজার হত্যাকাণ্ড থেকে শুরু করে সর্বশেষ গুলশানের হলি আর্টিসান ও শোলাকিয়া হামলা জাতীয়-আন্তর্জাতিক ষড়যন্ত্রের অংশ। এ ষড়যন্ত্রকারীদের ‘নীল-নকশা’ সরকারের কাছে এসে গেছে বলেছেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল  ।

সোমবার রাজধানীর মোহাম্মদপুরে একটি কমিউনিটি সেন্টারে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত বর্ধিত সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, যতগুলো প্রমাণ আমাদের কাছে আসছে, সবগুলো একই সুতোয় গাথা। যে যেই ষড়যন্ত্র করুক তাদের ‘নীল-নকশা’ আমাদের কাছে এসে গেছে।

আসাদুজ্জামান খান কামাল বলেন, সবগুলোর পেছনে কারা জড়িত, আমরা সবকিছু জানতে পেরেছি। তাভেল্লা সিজার থেকে শুরু করে সবগুলো হত্যাকাণ্ড কেন ঘটিয়েছে, কীভাবে ঘটিয়েছে তা আমরা জানতে পেরেছি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রতিদিন আমাদের সামনে নতুন করে একটি চ্যালেঞ্জ আসছে। আপনারা দেখেছেন, গুলশান ট্র্যাজেডির পর পরই শোলাকিয়া ট্র্যাজেডি ঘটেছে। দেশে যতগুলো হত্যাকাণ্ড ঘটেছে সবগুলো হত্যাকাণ্ড নিরাপত্তা বাহিনী আইডেন্টিফাইড করেছে। অনেক হত্যাকাণ্ডের জন্য কয়েকশ অপরাধীকে শনাক্ত করে গ্রেফতার করেছি।

তিনি বলেন, গুলশানের ঘটনায় আমরা অবাক বিস্ময়ে দেখলাম সমাজের কিছু উচ্চশিক্ষায় শিক্ষিত তরুণ। এরা একটা ভিন্ন মোটিভ নিয়ে এসেছে। আমরা এগুলো উদঘাটন করেছি। এগুলো অমানুষের কাজ, অধর্মের কাজ। কোনো ধর্মে মানুষ হত্যা করার স্থান নেই।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এই সমস্ত ষড়যন্ত্রকারীকে আমরা চিহ্নিত করেছি। তাদের বিরুদ্ধে আজকে সমস্ত জাতি ঐক্যবদ্ধ। যেই এই ষড়যন্ত্র করুক, কিছুই লাভ হবে না- শুধু বিভ্রান্ত করা ছাড়া আর কিছু নয়।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি রহমতুল্লাহর সভাপতিত্বে সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক সাদেক খান। এছাড়া আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আন্তর্জাতিক সম্পাদক কর্নেল (অব.) ফারুক খান প্রমুখ সভায় উপস্থিত ছিলেন।

 

 

Related posts