বঙ্গবন্ধুকে অনুসরণ করার আহ্বান

শীর্ষরিপো্র্ট ডটকম ।  ১৮  আগস্ট ২০১৬

বঙ্গবন্ধুকে অনুসরণ করার আহ্বান

বঙ্গবন্ধুকে অনুসরণ করার আহ্বান

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে অনুসরণের আহ্বান জানিয়েছেন মেনন জীবনের প্রতিটি ক্ষেত্রে ।

জাতীয় শোক দিবস উপলক্ষ্যে সোমবার বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় আয়োজিত এক শোক র‌্যালিতে তিনি এই আহ্বান জানান।

রাশেদ খান মেনন বলেন, ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক ও অভিন্ন। তিনি আমাদের চেতনার আলোক শিখা, প্রেরণার সুউচ্চ মিনার। তাঁর নেতৃত্বেই অর্জিত হয় জাতির শ্রেষ্ঠ অর্জন ‘স্বাধীনতা’। তাই এ মহান নেতাকে শুধু স্মরণ করলে হবে না, জীবনের প্রতিটি ক্ষেত্রে তাঁকে অনুসরণ করতে হবে।’

শোক র‌্যালিতে অংশ নেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন সচিব এসএম গোলাম ফারুক, সিভিল এভিয়েশনের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এহসানুল গণি চৌধুরী, মন্ত্রণালয়ের অতিরিক্ত  সচিব রফিকুজ্জামান, স্বপন কুমার সরকার, এএইচ এম জিয়াউল হক, বিপিসির চেয়ারম্যান ড. অপরূপ চৌধুরী, বিটিবির সিইও আখতারুজ জামান খান কবির এবং মন্ত্রণালয় ও দপ্তরসমূহের কর্মকর্তা-কর্মচারিবৃন্দ।

পরে মন্ত্রণালয় ও দপ্তরসমূহের পক্ষে কর্মকর্তা-কর্মচারিরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করেন।

এরপর বিমানমন্ত্রী রাশেদ খান মেনন জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বাংলাদেশ পর্যটন কর্পোরেশন (বিপিসি) আয়োজিত আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিলে প্রধান অতিথি হিসেবে যোগ দেন। বিপিসি চেয়ারম্যান ড. অপরূপ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনাসভায় তিনি বলেন, ‘বঙ্গবন্ধু কোন উগ্রবাদী কিংবা অসাংবিধানিক শক্তির কাছে মাথা নত করেন নি। তাঁর জীবনকর্ম ও মৃত্যু আমাদের সেই শিক্ষা দেয়। আজকে যখন বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা রক্তাক্ত হয় জঙ্গিবাদীদের বিভৎস উন্মাদনায় তখন বঙ্গবন্ধুর আত্মা আমাদের ধিক্কার দেয়। জঙ্গিবাদকে সমূলে উপড়ে ফেলে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠাই হোক এবার শোক দিবসের শপথ।’

অনুষ্ঠানে বিমানমন্ত্রী ছাড়াও বক্তব্য রাখেন সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব এস এম গোলাম ফারুক ও অন্যান্যরা।

 

Related posts