প্রধানমন্ত্রী রোববার জাতীয় ক্রীড়া পদক প্রদান করবেন

শীর্ষরিপো্র্ট ডটকম । ৩ সেপ্টেম্বর   ২০১৬

প্রধানমন্ত্রী রোববার জাতীয় ক্রীড়া পদক প্রদান করবেন

প্রধানমন্ত্রী রোববার জাতীয় ক্রীড়া পদক প্রদান করবেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল রোববার ২০১০, ২০১১ ও ২০১২ সালের জন্য মনোনীতদের জন্য জাতীয় ক্রীড়া পদক বিতরণ করবেন। এদিন সকালে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে এক অনুষ্ঠানে এই পদক বিতরণ করা হবে।

দেশের ক্রীড়াঙ্গণে বিশেষ অবদানের স্বীকৃতি হিসেবে শহীদ শেখ কামাল এবং অল রাউন্ডার সাকিব আল হাসানসহ মোট ৩২ জন ক্রীড়া ব্যক্তিত্বকে এই পদক দেয়া হবে।

স্বাধীনতাত্তোর ক্রীড়াঙ্গণের উজ্জ্বল নক্ষত্র এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে জ্যেষ্ঠ পুত্র শেখ কামাল জাতীয় ক্রীড়া পদক (মরণোত্তর) ২০১১ এবং সাকিব আল হাসান ২০১২ সালের পদকের জন্য মনোনীত হয়েছেন।

পদকের জন্য (২০১০) মনোনীতরা হলেন হারুন-উর-রশীদ (সুইমিং), আতিকুর রহমান (শুটিং), মাহমুদা বেগম (অ্যাথলেট), দেওয়ান মো. নজরুল ইসলাম (জিমন্যাস্টিক), মিজানুর রহমান মানু (সংগঠক), এএসএম আলী কবির (সংগঠক), মো. তকবির হোসেন (সুইমিং), ফরিদ খান চৌধুরী (অ্যাথলেট), নেলি জেসমিন (অ্যাথলেট) এবং নিপা বোস (অ্যাথলেটিক্স, অটিস্টিক)।

২০১১ সালের জন্য মনোনীতরা হলেন রওশন আরা ছবি (জিমন্যাস্টিক), মো. কাঞ্চন আলী (বক্সিং), মো. আশরাফ আলী (রেসলিং), হেলেনা খান ইভা (ভলিবল), খালেদ মাসুদ পাইলট (ক্রিকেট), রবিউল ইসলাম (বডিবিল্ডিং), জুম্মন লুসাই (হকি), কুতুবুদ্দিন মোহাম্মদ আকসির (সংগঠক), আশিকুর রহমান মিকু (সংগঠক) এবং শহীদ শেখ কামাল (অ্যাথলেটিক্স এবং সংগঠক, মরণোত্তার)।

২০১২ সালের জন্য মনোনীতরা হলেন সাকিব আল হাসান (ক্রিকেট), মো. মহসিন (ফুটবল), খুরশীদ বাবুল (ফুটবল), আশিষ ভদ্র (ফুটবল), আব্দুল গাফফার (ফুটবল), সত্যজিৎ দাস রুপু (ফুটবল), ফিরোজা খাতুন (অ্যাথলেটিক্স), নাজিয়া আকতার জুথি (ব্যাডমিন্টন), কাজী রাজিবউদ্দিন আহমেদ চপল (সংগঠক), মামুনুর রশিদ (হকি), সালমা রফিক (সংগঠক, মরণোত্তর) এবং নুরুল আলম চৌধুরী (সংগঠক)।

দেশের বিশিষ্ট ক্রীড়া ব্যক্তিত্বদের সম্মানিত করতে ১৯৭৬ সালে জাতীয় ক্রীড়া পদক চালু করা হয়। এ পর্যন্ত মোট ১৮৮ জন ক্রীড়া ব্যক্তিত্ব এ পদক পেয়েছেন।

 

Related posts