প্রধানমন্ত্রী মদিনায় পৌঁছেছেন

শীর্ষরিপো্র্ট ডটকম। ৭  জুন ২০১৬

প্রধানমন্ত্রী মদিনায় পৌঁছেছেন

প্রধানমন্ত্রী মদিনায় পৌঁছেছেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জেদ্দা থেকে সোমবার সকালে পবিত্র নগরী মদিনায় পৌঁছেছেন। পাঁচদিনের সরকারি সফরে বর্তমানে তিনি সৌদি আরবে অবস্থান করছেন।

মদিনার গভর্নর যুবরাজ ফয়সাল বিন সালমান বিন আব্দুল আজিজ আল সৌদ স্থানীয় সময় সকাল ১১টা ২০ মিনিটে যুবরাজ মোহাম্মদ বিন আব্দুল আজিজ বিমানবন্দরের রয়েল লাউঞ্চে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান।

প্রধানমন্ত্রী বিমানবন্দরে পৌঁছার পর একটি মোটর শোভাযাত্রায় তাঁকে মদিনা হিলটনে নিয়ে যাওয়া হয়। মদিনা অবস্থানকালে প্রধানমন্ত্রী মদিনা হিলটনেই অবস্থান করবেন।

পরে প্রধানমন্ত্রী সেখানে মসজিদ-ই-নববিতে জোহরের নামাজ আদায় করেন। এই মসজিদেই তিনি আসর, মাগরিব ও তারাবিহর নামাজ আদায় করেন। পরে তিনি মহানবি হজরত মুহাম্মদ (স.)-এর রওজা মোবারক জিয়ারত করবেন।

প্রধানমন্ত্রীর সফরসঙ্গীদের মধ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ কন্যা শেখ রেহানা এবং পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী রয়েছেন।

প্রধানমন্ত্রী মঙ্গলবার সকাল ১০টা ৩০ মিনিটে দেশের উদ্দেশে মদিনার যুবরাজ মোহাম্মদ বিন আব্দুল আজিজ বিমানবন্দর ত্যাগ করবেন। একই দিন সন্ধা ৭টা ৩০ মিনিটে তাঁর ঢাকায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছানোর কথা রয়েছে।

প্রধানমন্ত্রী সৌদি আরবের বাদশাহ সালমান বিন আব্দুল আজিজের আমন্ত্রণে পাঁচদিনের সরকারি সফরে গত শুক্রবার জেদ্দায় পৌঁছান।

 

Related posts