প্রধানমন্ত্রীর ভারত সফরে সন্তোষজনক ফল বয়ে আনবে : শ্রিংলা

শীর্ষরিপো্র্ট ডটকম ।  ১৩  মার্চ  ২০১৭

প্রধানমন্ত্রীর ভারত সফরে সন্তোষজনক ফল বয়ে আনবে : শ্রিংলা

প্রধানমন্ত্রীর ভারত সফরে সন্তোষজনক ফল বয়ে আনবে : শ্রিংলা

বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা জানিয়েছে   প্রধানমন্ত্রী শেখ হাসিনার বহুল আলোচিত ভারত সফর সন্তোষজনক ফল বয়ে আনবে  । সোমবার পররাষ্ট্র সচিব মো. শহীদুল হকের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন ভারতীয় এ দূত।

বৈঠকে প্রধানমন্ত্রীর আসন্ন ভারত সফরসহ দু’দেশের স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে বলে জানান তিনি।  ‘অবশ্যই ফলাফল আসবে। ফলাফল ছাড়া কোন সফর হতে পারে না।’ বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন শ্রিংলা। ঠিক কী ধরনের ফল আসতে পারে সে বিষয়ে বিস্তারিত না জানালেও ফলাফল সন্তোষজনক হবে বলেই জানান তিনি।

বাংলাদেশ ও ভারতের মধ্যকার সামরিক সহযোগিতা চুক্তি সম্পর্কিত এক প্রশ্নের জবাবে শ্রিংলা বলেন, ‘বিষয়টি আপনারাই আমাদের বললেন। আমি এ বিষয়ে কিছু জানিনা।’ তবে গঙ্গা ব্যারেজ প্রকল্প নিয়ে দু’দেশের যৌথ একটি কমিশন কাজ করে যাচ্ছে বলে জানান ভারতীয় হাইকমিশনার।

ভারতীয় গোয়েন্দা সংস্থা ‘র’ সম্পর্কে সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য প্রসঙ্গে কোনো মন্তব্য করতে অপারগতা প্রকাশ করেন শ্রিংলা। তবে রাষ্ট্রপতি প্রণব মুখার্জির আমন্ত্রণে এবারের দিল্লি সফরে শেখ হাসিনা রাষ্ট্রপতি ভবনেই থাকবেন সে বিষয়টি সাংবাদিকদের জানান শ্রিংলা।

প্রসঙ্গত, আগামী ৭ থেকে ১০ এপ্রিল দিল্লি সফরে যাচ্ছেন  প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে আগামী ৮ এপ্রিল তাঁর বৈঠক হওয়ার কথা রয়েছে। মোদীর সঙ্গে বৈঠকের পর আগামী ৯ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজমির শরীফ যাবেন। পরদিন ঢাকা ফিরবেন তিনি।

 

Related posts