পার্লামেন্টের ১০ জন এমপির প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা

শীর্ষরিপো্র্ট ডটকম । ২৩  জানুয়ারি  ২০১৭

পার্লামেন্টের ১০ জন এমপি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা

পার্লামেন্টের ১০ জন এমপি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা

গুলশানে ক্যাফেতে হামলার পর সন্ত্রাস ও মৌলবাদ দমনে কার্যকর প্রচেষ্টা চালানোর জন্য ব্রিটিশ পার্লামেন্টের ১০ জন এমপি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করেছেন।

লন্ডনে বাংলাদেশ হাইকমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত বছরের ১ জুলাই গুলশান ক্যাফেতে হামলার পর সন্ত্রাসী ও জঙ্গিবাদ দমনে কার্যকর ব্যবস্থা গ্রহণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূমিকার ভুয়সী প্রশংসা করেছেন ব্রিটিশ পার্লামেন্টের এমপিরা।

পররাষ্ট্র বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডা. দীপু মনি এবং যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার নাজমুল কাওনাইন বুধবার হাউস অব কমন’স-এ ব্রিটিশ পার্লামেন্টের ১০ এমপিকে এ বিষয় ব্রিফ করেন।

যুক্তরাজ্য পার্লামেন্টে বাংলাদেশ বিষয়ক অল পার্টি পার্লামেন্টারি গ্রুপের (এপিপিজি) চেয়ারম্যান অ্যান মেইন এমপি, মার্ক ফিল্ড এমপি, পাউল স্কিউলি এমপি, ড. রূপা হক এমপি, রুশনারা আলী এমপি, সাইমন ডান্সঝুক এমপি, বব ব্লাকম্যান এমপি, ডেভিড মেকিনটোস এমপি, ফ্লিক ড্রুমমন্ড এমপি এবং ম্যাথিউ অফফোর্ড এমপি বৈঠকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ বিষয়ে আগ্রহ রয়েছে ব্রিটিশ পার্লামেন্টের এমন সদস্যদের সঙ্গে পরিচিতিকরণে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বৈঠককালে ব্রিটিশ এমপিরা বর্তমান নিরাপত্তা ব্যবস্থা, রোহিঙ্গা ইস্যু, নতুন নির্বাচন কমিশন এবং বাংলাদেশের উন্নয়ন কার্যক্রম সম্পর্কে জানতে চান।

সাবেক পররাষ্ট্রমন্ত্রী এবং পররাষ্ট্র বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডা. দীপু মনি এমপি বৈঠকে রোহিঙ্গা ইস্যু, সাম্প্রতিক উন্নয়ন কার্যক্রম এবং রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কে ব্রিটিশ এমপিদের অবহিত করেন।

হাইকমিশনার বৈঠকে যোগ দেয়ার জন্য ব্রিটিশ এমপিদের ধন্যবাদ জানান এবং বাংলাদেশের ইতিহাস, রাজনৈতিক পটভূমি এবং সাম্প্রতিক অগ্রগতি তুলে ধরেন।

তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের গৃহীত উল্লেখযোগ্য কার্যক্রম, গণতন্ত্র শক্তিশালীকরণ আইনের শাসন প্রতিষ্ঠা ও দেশের উন্নয়নের কথা তুলে ধরেন।

 

Related posts