তরুণদের গণতান্ত্রিক সরকার ব্যবস্থায় আগ্রহী করতে হবে : স্পিকার

শীর্ষরিপো্র্ট ডটকম ।  ১৭  ডিসেম্বর  ২০১৬

তরুণদের গণতান্ত্রিক সরকার ব্যবস্থায় আগ্রহী করতে হবে : স্পিকার

তরুণদের গণতান্ত্রিক সরকার ব্যবস্থায় আগ্রহী করতে হবে : স্পিকার

জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপারসন ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, গণতান্ত্রিক সরকার ব্যবস্থা বর্তমান বিশ্বে চলমান সরকার ব্যবস্থাগুলোর মধ্যে উত্তম। তাই তরুণ সমাজকে গণতান্ত্রিক সরকার ব্যবস্থার প্রতি আগ্রহী করে তুলতে কমনওয়েলথ পার্লামেন্ট সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

শুক্রবার লন্ডনে ৬২তম কমনওয়েলথ পার্লামেন্টারি সম্মেলনের ষষ্ঠ দিনে অনুষ্ঠিত জেনারেল অ্যাসেম্বলিতে চেয়ারম্যানের বক্তৃতাকালে তিনি এ আহ্বান জানান।

স্পিকার বলেন, শুরু থেকে কমনওয়েলথ পার্লামেন্টারি অ্যাসোসিয়েশন গণতান্ত্রিক চর্চা ও এর বিকাশে কাজ করে যাচ্ছে। গণতন্ত্রের সুফল সম্পর্কে বর্তমান প্রজন্মের শিক্ষার্থীকে আগ্রহী ও সচেতন করে তুলতে হবে।

তিনি আরো বলেন, সিপিএ বিশ্বের ১৮৫টি পার্লামেন্ট সদস্য ও আইন প্রয়নকারী সংস্থার সদস্যদের একটি মিলন ক্ষেত্র। এতে উন্নত, স্বল্প উন্নত ও ক্ষুদ্র ক্ষুদ্র রাষ্ট্রের পার্লামেন্ট সদস্যগণ রয়েছেন। সিপিএর এ বহুমুখীতা একে সমৃদ্ধ করেছে, যা সংসদ সদস্যগণের জন্য উদ্ভাবনী চিন্তার ক্ষেত্র তৈরি করে দিয়েছে।

সম্মেলনে সিপিএর ৯টি অঞ্চল ও এবং দক্ষিণ এশিয়া অঞ্চলের ৫২টি দেশের স্পীকার, সংসদ সদস্য ও সংসদ স্টাফ প্রতিনিধি অংশ নিয়েছে।

 

Related posts