জঙ্গি ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে তিন বিষয়ে জোর দিচ্ছে ডিএমপি

শীর্ষরিপো্র্ট ডটকম। ১২  জুন ২০১৬

জঙ্গি ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে তিন বিষয়ে জোর দিচ্ছে ডিএমপি

জঙ্গি ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে তিন বিষয়ে জোর দিচ্ছে ডিএমপি

জঙ্গি ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে চলতি অভিযান সফল করা, কাগজপত্রবিহীন মোটরসাইকেলের বিরুদ্ধে জিরো টলারেন্স এবং টহল ও নজরদারি বাড়ানোর বিষয়ে জোর দিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

শনিবার ডিএমপি সদর দফতরে মাসিক অপরাধ পর্যালোচনা সভায় ডিএমপির কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া উপস্থিত প্রতিটি বিভাগ ও থানা পুলিশের কর্মকর্তাদের এ নির্দেশ দেন। এছাড়া তিনি ট্রাফিক আইন লঙ্ঘন করলে পুলিশ সদস্যদেরও শাস্তির আওতায় আনা হবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন।

মাসিক অপরাধ পর্যালোচনা সভায় ডিএমপির কমিশনার উঠান বৈঠকের সংখ্যার চেয়ে গুণগত মান বৃদ্ধি ও উঠান বৈঠক সফল করার জন্য নির্দেশনা দেন। এছাড়া পবিত্র রমজান ও ঈদে আইনশৃঙ্খলা পরিস্থিতি শান্তিপূর্ণ রাখতে কর্মকর্তাদের জোর তাগিদ দেন।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগ জানায়, সাম্প্রতিক ঘটনা প্রবাহ এ সংক্রান্তে গৃহীতব্য ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দেয়া হয়েছে। সাম্প্রতিককালে দেশের বিভিন্ন অঞ্চলে ধর্মযাজক, পুরোহিত ও প্রগতিশীল ব্যক্তিবর্গের উপরে নানা ধরনের হামলাসহ পুলিশে সদস্যদের উপর অজ্ঞাতনামা সন্ত্রাসীকর্তৃক বিভিন্ন ধরনের হামলার কারণে পুলিশ সদস্যদের আবাসস্থলের নিরাপত্তা জোরদার করাসহ সংশ্লিষ্ট থানার মোবাইল পেট্রল, ফুট পেট্রল, জোরদার করার নির্দেশ দেন।

কমিশনার বলেন, ডিএমপিকে সেরা ইউনিট হিসেবে গড়ে তুলতে চাই। এ জন্য প্রয়োজন আন্তরিকতার সাথে দায়িত্ব পালন ও জনগণের সাথে সু-সর্ম্পক স্থাপন করা। আর এ ক্ষেত্রে বিট পুলিশং মাধ্যমে জনগণের সাথে সু-সর্ম্পক স্থাপন সম্ভব। মামলা তদন্তে, ডিটেকশনে, আইন শৃঙ্খলা রক্ষায় ও জনবান্ধব পুলিশিংকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে দায়িত্ব পালন করতে হবে।

ডিএমপির মাসিক অপরাধ সভায় অংশ নেয়া তেজগাঁও বিভাগের উপ-কমিশনার(ডিসি) বিপ্লব কুমার সরকার জাগো নিউজকে বলেন, চলতি জঙ্গিবাদ বন্ধ ও সন্ত্রাসীদের আইনের আওতায় নিয়ে আসার বিশেষ অভিযান সফল করতে বলেছেন। এজন্য টহল ও নজরদারি আরো বাড়ানোর নির্দেশ দিয়েছেন। আর মোটরসাইকেলে সংঘঠিত অপরাধ দমনে জিরো টলারেন্স দেখাতে নির্দেশ দেয়া হয়েছে। লাইসেন্স ও কাগজপত্রবিহীন মোটরসাইকেল ও চালকদের আইনের আওতায় আনতেও বলা হয়েছে।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার(ডিসি) মাসুদুর রহমান বলেন, ট্রাফিক আইন ভাঙ্গ করলে পুলিশ সদস্যদের বিরুদ্ধেও তাৎক্ষণিক আইনি ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন ডিএমপি কমিশনার।

ডিএমপির অতিরিক্ত কমিশনার মো. মনিরুল ইসলাম বলেন, বর্তমান জঙ্গি কার্যক্রম, এর বিস্তৃতি ও জঙ্গি কার্যক্রমের বিভিন্ন বিষয়ে উপস্থিত সকলে সামনে তুলে ধরেন এবং সেই সাথে জঙ্গিদের প্রতি সর্তক দৃষ্টি রাখতে বলা হয়েছে।

সভায় উপস্থিত ছিলন, ডিএমপি’র ঊধ্বর্তন কর্মকর্তাগণ, বিভিন্ন বিভাগের উপ-পুলিশ কমিশনার, এডিসি, এসি ও থানার অফিসার ইনচার্জগণ।

 

Related posts