‘জঙ্গিবাদ নির্মূলে দেশ ঐক্যবদ্ধ হয়েছে’: স্বরাষ্ট্রমন্ত্রী

শীর্ষরিপো্র্ট ডটকম । ২৯ সেপ্টেম্বর ২০১৬

‘জঙ্গিবাদ নির্মূলে দেশ ঐক্যবদ্ধ হয়েছে’: স্বরাষ্ট্রমন্ত্রী

‘জঙ্গিবাদ নির্মূলে দেশ ঐক্যবদ্ধ হয়েছে’: স্বরাষ্ট্রমন্ত্রী

‘জঙ্গিবাদ নির্মূলে প্রধানমন্ত্রীর সঙ্গে দেশের সব মানুষ একত্রিত হয়েছে। ঐক্যবদ্ধ হয়েছে। তার প্রমাণ গুলশানের হলি আর্টিসান ও কল্যাণপুরে যেসব জঙ্গি মারা গেছে, তাদের লাশ নিতে আসেনি পরিবার বলেছেন,স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জান খাঁন কামাল ।’

মঙ্গলবার রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউশন মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭০তম জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগ ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত এক আলোচনা সভায় তিনি একথা বলেন।

সভায় সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আবুল হাসনাত।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্রসহ বিশ্বের বিভিন্ন দেশ যখন জঙ্গিবাদে আক্রান্ত- এমন সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ জঙ্গি নির্মূলে সফল হয়েছে।

আলোচনা সভায় নেতা-কর্মীদের উদ্দেশ্যে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, উন্নয়নে আমরা ডিজিটাল, কিন্তু আচার-আচারণে আমরা এনালগ হলেই চলবে। ক্ষমতার দাপট, ক্ষমতার অহংকার দেখাবেন না। ক্ষমতা সাময়িক এটা মনে করেন বলেই প্রধানমন্ত্রী এগিয়ে যাচ্ছেন। গত ৪১ বছরে শেখ হাসিনার সাহসিকতার জন্যই দেশের অর্থায়নে পদ্মা সেতুর কাজ ৩৮ ভাগ দৃশ্যমান।

দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর বিশ্বের বুকে সফল রাষ্ট্র হিসেবে বাংলাদেশকে পরিচিত করেছেন শেখ হাসিনা। তার নেতৃত্বে না চললে কখনই বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হতে পারত না।

হান্নান শাহর মৃত্যুতে শোক প্রকাশ করে হানিফ বলেন, তার সঙ্গে রাজনৈতিক বিষয় নিয়ে আমার অনেক আলোচনা, বিতর্ক হয়েছে। তিনি আজ নেই, তবে বেঁচে থাকলে হয়তো দেখতেন শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন কোথায় চলে গেছে।

এ সময় এমাজউদ্দিনকে উদ্দেশ্য করে হানিফ বলেন, ‘আপনার নেত্রীর নেতৃত্বে যখন আগুন দিয়ে মানুষ মারা হয়েছে, বোমা মেরে ঘুমন্ত মানুষকে মারা হয়েছে তখন তো গণতন্ত্রের কথা বলেননি। গণতন্ত্রের মানে কি এই সাধারণ মানুষকে পুড়িয়ে মারা। আপনি গণতন্ত্র ফিরিয়ে নিতে চান। আপনি কি দেশের মৃত মানুষদের ফিরিয়ে দিতে পারবেন? আপনি আপনার নেত্রীকে বলুন যাদের কে হত্যা করা হয়েছিল তাদেরকে পরিবারের কাছে ফিরিয়ে দিতে।’

এ সময় বিরোধীতার জন্য নয় দেশে আইনের শাসন প্রতিষ্ঠার জন্য দেশের সব মানুষকে শেখ হাসিনার নেতৃত্বে একত্র হয়ে কাজ করার আহ্বান জানান হানিফ।

 

 

 

Related posts