চিফ হুইপের সাথে হেল্পএজ ইন্টারন্যাশনাল’র প্রতিনিধি দলের সাক্ষাৎ

শীর্ষরিপো্র্ট ডটকম । ১৯ জানুয়ারি ২০১৭

হেল্পএজ ইন্টারন্যাশনাল,বাংলাদেশ’র পূর্ব এশিয়া প্যাসিফিক অঞ্চলের আঞ্চলিক পরিচালক এডুয়ারডো ক্লিয়েন এবং দক্ষিণ এশিয়া অঞ্চলের আঞ্চলিক পরিচালক পিটার ম্যাক গিয়াচি’র নেতৃত্বে এক প্রতিনিধিদল জাতীয় সংসদের চিফ হুইপের সাথে আজ তার কার্যালয়ে সাক্ষাৎ করেন।
চিফ হুইপ আগত অথিতিদের সম্মানসূচক ক্রেস্ট প্রদান করেন এবং ভবিষ্যতে বাংলাদেশের বয়স্ক মানুষের কল্যাণে সরকার হেল্পএজ ইন্টারন্যাশনাল, বাংলাদেশ’কে সাথে নিয়ে আরো আন্তরিকভাবে কাজ করে যাবে বলে আশা প্রকাশ করেন।
জাতীয় সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ একথা বলা হয়।

সাক্ষাৎকালে চিফ হুইপ বলেন, বর্তমান সরকার সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় দরিদ্র বয়স্ক মানুষের জন্য ভিজিডি, ভিজিএফ, টিআর, জিআর, কাজের বিনিময়ে খাদ্য, কাজের বিনিময়ে অর্থসহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। যা বয়স্ক মানুষের ভালভাবে বেঁচে থাকার জন্য নিয়ামক শক্তি হিসেবে কাজ করছে।
এছাড়াও সরকার সুবিধাবঞ্চিত বয়স্ক মানুষের জন্য ৬টি বিভাগে ব্রদ্ধাশ্রম পরিচালনা, ফেয়ার মার্কেট প্রাইস চালু এবং সর্বোপরি বয়স্ক মানুষকে জ্যেষ্ঠ নাগরিকের মর্যাদা প্রদান করে ন্যাশনাল পলিসি অন ওল্ডার পার্সনস, ২০১৩ প্রণয়ন করেছে।
প্রতিনিধিদলের সদস্যগণ গত সেপ্টেম্বরে ভিয়েতনামের হ্যানয়ে অনুষ্ঠিত বয়স্ক মানুষের জন্য সম্মেলনে চিফ হুইপের নেতৃত্বে সংসদীয় প্রতিনিধিদলের অংশগহণের কথা স্মরণ করে বাংলাদেশের বয়োবৃদ্ধ মানুষের কল্যাণে পলিসি তৈরিতে বিভিন্ন সাহায্য-সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

 

Related posts