ওমরাহ ভিসা চালু হচ্ছে আগামী মাস থেকে

শীর্ষরিপো্র্ট ডটকম । ৮  সেপ্টেম্বর   ২০১৬

ওমরাহ ভিসা চালু হচ্ছে আগামী মাস থেকে

ওমরাহ ভিসা চালু হচ্ছে আগামী মাস থেকে

দীর্ঘদিন বন্ধ থাকার পর আগামী মাস (অক্টোবর) থেকে ফের ওমরাহ ভিসা চালু হচ্ছে। এর ফলে ধর্মপ্রাণ মুসলমানরা পবিত্র ওমরাহ পালনে সৌদি আরব যেতে পারবেন। ১ মহররম অর্থাৎ ২ অক্টোবর থেকে সৌদি কাউন্টার পার্টের সঙ্গে ধর্ম মন্ত্রণালয়ের চুক্তি নবায়ন ও ভিসা ইস্যুসহ ওমরাহ সংক্রান্ত সব ধরনের কার্যক্রম শুরু হবে। ধর্ম মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

ধর্ম মন্ত্রণালয়ের সহকারী সচিব (হজ) বেগম হাসিনা শিরিন জানান, সৌদি দূতাবাসসহ প্রয়োজনীয় বিভিন্ন স্থানে বৈধ ওমরাহ এজেন্সির তালিকা পাঠানোর জন্য সব ওমরাহ এজেন্সিকে স্ব স্ব প্যাডে আগামী ২৫ সেপ্টেম্বরের মধ্যে ধর্ম সচিবের কাছে প্রয়োজনীয় দলিলপত্র দাখিল করতে হবে।

এজেন্সিগুলোকে যেসব কাগজপত্র দাখিল করতে হবে তা হলো- হালনাগাদ নবায়নকৃত ট্রাভেল লাইসেন্সের কপি, নবায়নকৃত ট্রেড লাইসেন্সের কপি, ২০১৬-১৭ সালের আয়কর সনদের কপি, চলমান ওমরাহ লাইসেন্সের মূল কপি, আইএটিএ সনদপত্রের কপি।

ধর্ম মন্ত্রণালয়ের একাধিক দায়িত্বশীল কর্মকর্তা জানান, গত ১৭ নভেম্বর ২০১৫, ওমরাহ এজেন্সিগুলোকে লাইসেন্স নবায়ন করতে আদেশ জারি করেছিল। তারপরও কেউ যদি লাইসেন্স নবায়ন না করে তবে তাদেরও প্রয়োজনীয় কাগজপত্র দাখিলের নির্দেশ দেয়া হয়।

 

Related posts